সিডিএফএ কিশোর ফুটবল লিগ ফাইনালে শোভনীয়া ক্লাব

5

ক্রীড়া প্রতিবেদক

সিডিএফএ এলিট পেইন্ট রাবেয়া সিরাজ কিশোর (অ-১৫) ফুটবল লিগের প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে টানা চারবারের চ্যাম্পিয়ন দল মাদারবাড়ি শোভনীয়া ক্লাব। গতকাল লিগের প্রথম সেমিফাইনালে তারা আগ্রাবাদ নওজোয়ান গ্রীণকে ২-১ গোলে হারিয়ে ষষ্ঠবারের মত শিরোপার লড়াইয়ে খেলার যোগ্যতা অর্জন করে। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলাটিতে শুরু থেকে প্রতিদ্ব›িদ্বতার ঝাঁজ লক্ষ্য করা গেছে। দ্বিতীয় মিনিটের মাথায় গোলের সুযোগ নষ্ট হয় নওজোয়ানের। ডানপ্রান্ত দিয়ে নওজোয়ানের আট নম্বর জার্সিধারী খেলোয়াড় ইমরান প্রতিপক্ষের দুই/তিন জন খেলোয়াড়কে কাটিয়ে ডি বক্স থেকে জোড়ালো কোণাকুণি শটটি সাইডবার ঘেঁষে চলে যায়। তার ৮ মিনিট পর ১০ম মিনিটে এগিয়ে যায় শোভনীয়া। মাঝ মাঠ থেকে সতীর্থের দেয়া বল ধরতে প্রতিপক্ষের গোলরক্ষক এগিয়ে আসার সুবাধে ফাঁকা গোলবক্সে বাঁ পায়ের জাদুতে জাল স্পর্শ করান ওসমান। তবে এ আনন্দ পরের মিনিটে থেমে যায় প্রতিপক্ষের এক ফ্রি কিকে। গোল খাওয়ার পর পুনরায় খেলা শুরু হলে মাঝ মাঠে প্রতিপক্ষের খেলোয়াড়ের অবৈধ বাধায় ফ্রি কিক পায় নওজোয়ান গ্রীণ। জিসানের নেয়া ফ্রি কিকটি শোভনীয়ার গোল বক্সের সামনে ড্রপ খেয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে যেতেই গোলরক্ষক হাত দিয়ে ক্রসবারের উপরে তুলে বিপদমুক্ত করতে চেষ্টা চালায়। কিন্তু বলটি তার হাতে চুমু খেয়ে জালে ঢুকে পড়ে। সমতায় ফিরে নওজোয়ান গ্রীণ।
এরপর দুই দলই আক্রমণ প্রতিআক্রমণ চালালেও এই অর্ধে গোলের দেখা না পেয়ে বিরতিতে যায়। বিরতি থেকে ফিরে খেলার ধরন পাল্টায় শোভনীয়া। তাদের একচেটিয়া আক্রমনের পর আক্রমণ চালালেও প্রতিপক্ষের রক্ষণ ও গোলরক্ষকে বাধাপ্রাপ্ত হয়ে তা ভÐুল হয়ে যায়। এই অবস্থায় ৬৫ মিনিটের দিকে ডানপ্রান্ত দিয়ে কর্নার পায় শোভনীয়া। কর্নার থেকে ওসমানের বাম পায়ের গোলপোস্ট বরাবর শটে প্রতিপক্ষের খেলোয়াড় হেড দিলে গোলরক্ষক হাত দিয়ে সেভ করে। কিন্তু ফিরতি বলে হেডে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল স্পর্শ করান জিহাদ। শোভনীয়ার ব্যবধান হয় ২-১।
আগামী ৮ আগস্ট ফাইনালে তারা আজকের বিকাল ৪টায় অনুষ্ঠিতব্য পটিয়া আবদুল সোবহান ফুটবল দল বনাম কিষোয়ান স্পোর্টস দলের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল বিজয়ী দলের মুখোমুখি হবে।