সিজেকেএস সিডিএফএ ৩য় বিভাগ ফুটবল লিগ দ্বিতীয় বিভাগে খেলা নিশ্চিত হলো সাউথ এন্ড ক্লাবের

11

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল এসোসিয়েশন যৌথ ব্যবস্থাপনায় সাইফ পাওয়ারটেকের আর্থিক পৃষ্ঠপোষকতায় সিজেকেএস সিডিএফএ ৩য় বিভাগ ফুটবল লিগে দারুণ সাফল্য পেয়েছে সাউথ এন্ড ক্লাব। গতকাল লিগের প্লে অফের দ্বিতীয় ম্যাচে বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থাকে আরমানের দেয়া একমাত্র গোলে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে আগামী মৌসুমে দ্বিতীয় বিভাগে খেলার টিকিট নিশ্চিত করেছে তারা। এমএ আজিজ স্টেডিয়ামে গতকাল খেলা শুরু থেকে উভয় দল গোলের নেশায় আক্রমণ পাল্টা-আক্রমন চালালেও জালের ঠিকানা খুঁজে পায়নি কোন দলই। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় আরমানের চমৎকার শটে ১- ০ তে এগিয়ে যায় সাউথ এন্ড ক্লাব। গোল খেয়ে পরিশোধের নেশায় বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা প্রতিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়লেও সাউথ এন্ড ক্লাব এসময় রক্ষাণাত্মক ভূমিকা নিতে গিয়ে চাপে পড়ে গিয়েছিল।
দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটের সময় প্রতিপক্ষের করা দুর্বল শট সহজে লুফে নিয়ে সাউথ এন্ড ক্লাবের গোলরক্ষক সময় ক্ষেপণ করছিল। কিন্তু প্রতিপক্ষের এক খেলোয়াড় বলটি গোলরক্ষকের কাছ থেকে আলতো টোকায় নিজের নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের বাইরে নিয়ে যেতে চাইলে গোলরক্ষক হাত দিয়ে ওই খেলোয়াড়কে টেনে ধরে রাখতে চেষ্টা করে। তাতে রেফারি পেনাল্টির নির্দেশ দিয়ে গোলরক্ষকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করে দেয়। কিন্তু বাঁশখালীর খেলোয়াড়ের পেনাল্টি শটটি ক্রসবারের উপর দিয়ে চলে গেলে সে যাত্রায় রক্ষা পায় সাউথ এন্ড ক্লাব। এরপর ফলাফলে আর কোন পরিবর্তন আসেনি। সাউথ এন্ড ক্লার ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে।
আগামীকাল ২৬ মে বিকাল সাড়ে ৩টায় লিগের সমাপনী খেলায় মাদারবাড়ী শোভনীয়া ক্লাব ও বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থা প্রতিদ্বন্দ্বিতা করবে। এই খেলায় যারা জিতবে দ্বিতীয় দল হিসেবে তারাই সাউথ এন্ড ক্লাবের সঙ্গী হবে। তবে যদি খেলাটি ড্র হয় সেক্ষেত্রে মাদারবাড়ি শোভনীয় ক্লাব দ্বিতীয় বিভাগে খেলার যোগ্যতা অর্জন করবে। কারণ মাদারবাড়ির ক্লাবটি তাদের প্রথম খেলায় টাইব্রেকারে সাউথ এন্ড ক্লাবকে হারিয়ে ২ পয়েন্ট জমা রেখেছে। খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাবেক সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ আ জ ম নাছির উদ্দীন। উক্ত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিজেকেএস-সিডিএফএ এর নির্বাহী কমিটি, কাউন্সিলরবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।