সরকারি বই চুরিতে শিক্ষক

16

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে রাতের অন্ধকারে একটি বিদ্যালয়ে তালাবদ্ধ সংরক্ষিত স্থানে রাখা মাধ্যমিক পর্যায়ের সরকারি বই চুরির অভিযোগ পাওয়া গেছে।
গত মঙ্গলবার (২৮ জুন) দিবাগত রাতে উপজেলার ফতেপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। এক্ষেত্রে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. মহসিনের বিরুদ্ধে অভিযোগের তীর সংশ্লিষ্টদের।
ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মুসলিম উদ্দীন জানান, ফতেপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নির্দিষ্ট কক্ষে তালাবদ্ধ সংরক্ষিত স্থানে রাখা মাধ্যমিক পর্যায়ের বই চুরির ঘটনাটি পুলিশ তদন্ত করছে। তবে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ, ট্রাকের অবস্থান ও অভিযুক্ত শিক্ষকের হতভম্ব অবস্থা দেখে বুঝা যাচ্ছে ঘটনা সত্য।
এছাড়া বই রাখার সংরক্ষিত স্থান তথা কক্ষের তালা খুলে দেয় মো. শামিম নামে অফিস সহায়ক (পিয়ন)। তাকে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার আদ্যোপান্ত বেরিয়ে আসবে। ঘটনার সাথে আর কেউ জড়িত কিনা খতিয়ে দেখা হচ্ছে।
বিষয়টি ইতিমধ্যে জেলা শিক্ষা কর্মকর্তাকে অবগত করা হয়েছে। কি পরিমাণ চুরি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, রেজিঃ খাতা দেখে জানা যাবে। পাশাপাশি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অফিস সহকারী ও আরও তিন শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হবে বলে তিনি জানান।
এদিকে ঘটনার সত্যতা জানতে অভিযুক্ত শিক্ষকের মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে বই চুরির অভিযোগ শুনেছি। ঘটনাস্থলে একাডেমিক সুপারভাইজার রয়েছেন, তিনি বিষয়টি দেখছেন।
ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনা সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করবেন বলে ইউএনও জানান।