সন্তানকে ধর্মীয় ও নৈতিক শিক্ষার পাঠ দিতে হবে

3

গত ১১ এপ্রিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চবি কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মো. আবু তাহের ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। উপাচার্য ঈদুল ফিতরের জামাতের পূর্বে পবিত্র ঈদুল ফিতরের তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন চবি কেন্দ্রীয় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর। এসময় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং মুসল্লিগণ উপস্থিত ছিলেন। দেশের শান্তি-সমৃদ্ধি, উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।
উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের উপস্থিত সকল মুসল্লীদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। তিনি বলেন, দীর্ঘ এক মাস সংযম ও আত্মশুদ্ধি অনুশীলনের পর পবিত্র ঈদুল ফিতর খুশির বার্তা নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছে। ঈদ প্রত্যেকের জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, সুখ ও শান্তি। সোহার্দ্য ও স¤প্রীতিতে ভরে উঠুক সকলের ব্যক্তি জীবন, পারিবারিক জীবন ও সামাজিক জীবন।
উপাচার্য প্রজন্মের সন্তানদের ধর্মীয় ও নৈতিক শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে গড়ে তুলতে অভিভাবকদের প্রতি আহŸান জানান। প্রসঙ্গক্রমে উপাচার্য দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিতে এবং প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রত্যেকে নিজ নিজ অবস্থানে থেকে সহযোগিতা করার আহŸান জানান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মানিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এলামনাইসহ সংশ্লিষ্ট সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। বিজ্ঞপ্তি