শীতে কাপড় পেয়ে খুশি শীতার্ত মানুষ

12

আনোয়ারার চাতরী: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির উপহার কম্বল পেয়েছেন চট্টগ্রামের আনোয়ারার চাতরী ইউনিয়নের ৬শতাধিক শীতার্ত হতদরিদ্র মানুষ। মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকেলে চাতরী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে এসব শীতবস্ত্র বিতরণ করেন চাতরীর চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল।
এসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আবদুল মান্নান আজাদ, নিতাই চন্দ্র দে, বিকাশ ঘোষ, রাশেদ নেওয়াজ চৌধুরী, মোহাম্মদ তারেক, আবুল মনছুর, ধনঞ্জয় বিশ্বাস, শামসুল আলম, জিয়াউল হক, মিনু আকতার, নিলুফার ইয়াছমিন, ইউপি সচিব মোহাম্মদ শাহ্ আলম প্রমুখ।
সাতকানিয়া: জীবিকার তাগিদে কনকনে শীতের রাতের প্রচন্ড ঠান্ডাকে উপেক্ষা করে খেটে খাওয়া রিকশাচালক, দিনমজুর, কিংবা দরিদ্র মানুষগুলো নিরন্তর কাজ করে যাচ্ছে। দিনে এনে দিনে খাওয়া এসব মানুষগুলোর অনেকের শীত নিবারণের গরম কাপড় নেই। সেই সব মানুষদের জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রীর উপহার কম্বল অসহায় মানুষের কাছে পৌঁছে দিচ্ছে সাতকানিয়া উপজেলা প্রশাসন। মঙ্গলবার রাতে সাতকানিয়া পৌরসভার পোস্ট অফিস মোড়, কোর্ট রোড, ডলু ব্রিজ, সাতকানিয়া রাস্তার মাথা, কলেজ রোড এলাকার বিভিন্ন স্থানে অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা। তার এই মানবিক কাজ বেশ প্রশংসিত হচ্ছে। জানতে চাইলে তিনি বলেন, আসুন, এ তীব্র শীতে আমরা আমাদের চারপাশে অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়াই।

ফটিকছড়ি: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার প‚র্ব ফরহাদাবাদ গ্রামে ৫ শতাধিক শীর্তাত মানুষ কম্বল পেয়ে খুশি হয়েছেন। ১ জানুয়ারি বিকেলে পৌরসভাধীন ৯ ওয়ার্ডের বিএ সুলতান বাড়িতে মরহুম আহমদ ছফা স্মৃতি সংসদের উদ্যোগে ওমান স্যোসাল ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো.সিরাজুল ইসলামের পৃষ্টপোষকতায় কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সৈয়দ মো.বাকের। নুরু ছাফার সভাপতিত্বে ও মনসুর আলী রিটুর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন নাজিরহাট পৌর আ. লীগ নেতা, স্থানীয় কাউন্সিলর মো. সোলেমান, মো. মোফাচ্ছের, আলী আজম সাদেক, নাজিরহাট পৌর যুবলীগের সভাপতি মো.হাসান, সাবেক আহবায়ক মো.হোসেন, মো. মউনু, আলী নেওয়াজ, কৃষকলীগ নেতা মো. আজম, মো. রঞ্জু, মো.আকতার, মো. তৌহিদ, আসলাম হোসেন মামুন, ডা. ইব্রাহিম, হাসান আলী মিন্টু, আজিজুল হক, এজহার মিয়া, মো. সাহেদ, ওমান প্রবাসী নিজাম উদ্দিন প্রমুখ। ফটিকছড়ি প্রতিনিধি

রাঙামাটি: রাঙামাটি সেনা রিজিয়নের পক্ষ থেকে আড়াইশ মানুষের মাঝে শীতের কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া অসহায় ও দুস্থ পরিবারের আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য সেলাই মেশিন, ঘর মেরামতের জন্য ঢেউটিন, মসজিদের কার্পেট ও চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।  এ মানবিক সহায়তা চলমান বলে সেনা রিজিয়ন সূত্রে জানা গেছে।
রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন বৃহস্পতিবার সকালে সেনা রিজিয়নের প্রান্তিক মাঠে আয়োজিত কম্বল বিতরণ অনুষ্ঠানে সহায়তা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন রিজিয়ন ব্রিগেড মেজর মেজর খাইরুল হাসান, ব্রিগেড জিটুআই মেজর পারভেজ রহমান। রাঙামাটি প্রতিনিধি
এসময় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন বলেন, বাংলাদেশ সেনাবাহিনী এ ধরনের সেবামূলক কার্যক্রমের মাধ্যমে পাহাড়ে শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন নিশ্চিত করতে বদ্ধপরিকর। অনুষ্ঠানে আড়াইশ জনকে কম্বল, ৪০ হাজার টাকা, নগদ চিকিৎসা সহায়তা, দুইবান ঢেউটিন, একটি সেলাই মেশিন ও মসজিদের জন্য কার্পেট দেয়া হয়েছে।

রাঙ্গুনিয়া: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর ইউনিয়নের দক্ষিণ রশিদিয়াপাড়া গ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে উপজেলা মানবাধিকার কমিশন।
গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে সংগঠনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারদের প্রতি সহায়তা হিসেবে কম্বল বিতরণ করা হয়। গত ১৭ ডিসেম্বর এক ভয়াবহ অগ্নিকান্ডে ওই গ্রামে ১২ টি বসতঘর পুড়ে যায়। এতে পরিবারগুলো নিঃস্ব হয়ে পড়ে। তীব্র শীতের সময়ে বাস্তুহারা পরিবারের লোকজন কষ্টে দিন যাপন করছে। মানবিক বিপর্যয়ের এই দুঃসময়ে উপজেলা মানবাধিকার কমিশন সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়ায়।
এসময় উপস্থিত ছিলেন, মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু, উপজেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক ইসকান্দর মিয়া তালুকদার, সাংগঠনিক সম্পাদক আবুল ফজল, সহ সভাপতি মোহাম্মদ ইদ্রিস, পৌরসভা সভাপতি মোহাম্মদ শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক মোরশেদুল আজিম চৌধুর খোকন, চন্দ্রঘোনা ইউনিয়ন মানবাধিকার কমিশনের সভাপতি মোহাম্মদ আলী, কোদালার খিজির হায়াত, মরিয়মনগরের আব্দুল নবী, আব্দুর রহিম, মোহাম্মদ আবু সালেহ, মোহাম্মদ সেলিম, ইউপি সদস্য মোহাম্মদ ইকবাল হোসেন। বিজ্ঞপ্তি