শীতার্ত মানুষ পেলেন শীতবস্ত্র

11

পূর্ব নাসিরাবাদ আ.লীগ
পূর্ব নাসিরাবাদ ‘গ’ ইউনিট আওয়ামী লীগের উদ্যোগে ১০ জানুয়ারি রাতে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এলাকার তিন শতাধিক মানুুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন। পূর্ব নাসিরাবাদ আওয়ামী লীগের সভাপতি মো. হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অহিদ চৌধুরী মুক্তির সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মশিউর রহমান দিদার, কাউন্সিলর মোরশেদুল আলম, এস এম আবু তৈয়ব, অধ্যক্ষ সরওয়ার আলম, উপাধ্যক্ষ শাহীন আল রাজী, বাহাউদ্দিন লতিফি, কমল বড়–য়া, নাজমুল হাসান, এস এম আলম, আজিজুল হক, আখতার ফারুক, তোহিদুল আনোয়ার, প্রিয়লাল গোস্বামী, ইলিয়াস বাবুল, আব্দুর রব সোহেল, মোহাম্মদ আলী চৌধুরী, হাবিবুর রহমান তারেক, মো. মহসিন, মোহাম্মদ সেলিম, এম কে আলম বাসেদ, জাহিদ হোসেন টিটু প্রমুখ।
মহানগর যুব মহিলা লীগ

শীতার্ত দরিদ্র মানুষের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছেন যুব মহিলা লীগ চট্টগ্রাম মহানগর আহŸায়ক অধ্যাপিকা সায়রা বানু রৌশনী। গতকাল নগরীর বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীদের সাথে নিয়ে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শামীম আরা লিপি, মরিয়ম বেগম, জাহানারা বেগম, বকুল আক্তার, ইপ্সিতা মৃধা, জয়নাব বেগমসহ ওয়ার্ড ও ইউনিট পর্যায়ের নেত্রীবৃন্দ।
এ উপলক্ষে সংক্ষিপ্ত বক্তব্যে সায়রা বানু রৌশনী বলেন, বঙ্গবন্ধু কন্যার হাতে বাংলাদেশ মানে নিরাপদ বাংলাদেশ। বিশ্বের চলমান সংকটজনক পরিস্থিতিতেও বাংলাদেশ ভালো আছে সবদিক থেকে। কেউ না খেয়ে, শীতে কষ্ট পেয়ে থাকবে না। রাজনীতির লক্ষ্য মানুষের পাশে থাকা সুখে দুঃখে। শীতবস্ত্র ও কম্বল পেয়ে অসহায় দরিদ্র মানুষের চোখে মুখে প্রশান্তির উষ্ণতা পরিলক্ষিত হয়।
দেবাশীষ পাল দেবু
নগরীর আগ্রাবাদে উম্মুল কোরআন একাডেমির ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করেন মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। এ উপলক্ষে যুবলীগ নেতা কাজী আরিফের সভাপতিত্বে ও মো. আরমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজ মোল্লা, আক্তার হোসেন, নগর যুবলীগ নেতা আনিফুর রহমান লিটু, নূরনবী পারভেজ, লোকমান, ফরহাদ প্রমুখ।
এদিকে নিমতলা এস.কে কনভেনশন হল প্রাঙ্গণে ২০০ শীতার্ত অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেন দেবাশীষ পাল দেবু। যুবলীগ নেতা ইমতিয়াজ বাবলার সভাপতিত্বে ও আলী নুর রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা মো. ইকবাল, রিফাত আলম, কায়সার তালুকদার, দিদার উদ্দিন, মো. জাহাঙ্গীর, মাসুদুল আলম, ফরহাদ আব্দুল্লাহ, সাজ্জাদ আলী, মোশারফ হোসেন, শাহাজাহান বাপ্পী, সরোয়ার হোসেন, সাজিবুল ইসলাম, কায়সার, আবু নাসের, বেলাল হোসেন, ওমর ফারুক, জাবেদ উদ্দিন, ফরিদ, জাবের, বাদশা, শাহরিয়ার, ইমরান, ইউসুফ প্রমুখ।
অনুষ্ঠানে দেবাশীষ পাল দেবু বলেন, মানবতার সেবায় যুবলীগ নেতাকর্মীরা কাজ করে যাবে। একজন মানুষও যেন শীতে কষ্ট না পান, তাই শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহŸান জানাই।
মেট্রোপলিটন চেম্বার পরিচালক
বাঁশখালীর পূর্ব চেচুরিয়া গ্রামের শ্রীশ্রী আনন্দময়ী কালী মন্দির প্রাঙ্গণে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠান ১২ জানুয়ারি অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের পরিচালক ও মানবাধিকার নেতা অজিত কুমার দাশের ব্যক্তিগত উদ্যোগে প্রায় ১ হাজার শীতার্ত ও দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালীপুর নিমকালী মন্দির পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন অসিত সেন, ইউপি চেয়ারম্যান মো. কফিল উদ্দিন, সমাজসেবক বিধান ভট্টাচার্য্য, ব্যাংকার অঞ্জন দাশ ও ইউপি সদস্যমÐলী। অনুষ্ঠানে অতিথিবৃন্দ দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।
পূর্বাশার আলো
সামাজিক সংগঠন পূর্বাশার আলো বোয়ালখালী উপজেলা শাখার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ১৩ জানুয়ারি সকালে উপজেলার পশ্চিম কধুরখীল তৈয়্যবীয়া দেলোয়ার আম্বিয়া মাদরাসাতুল মদীনার শিক্ষার্থীদের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।
সংগঠনের সভাপতি মো. সাইফুদ্দিন খালেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেল্ফ ফাউন্ডেশনের সভাপতি মো. আবু সাদেক, উদ্বোধক ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আতিকুর রহমান আতিক। জাহিদ হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসার পরিচালক ইমরান হোসেন ক্বাদেরী। বক্তব্য দেন ইয়াছিন চৌধুরী, আকতার হোসেন, কামাল উদ্দিন, সোহেল রানা, সৈয়দ আরমান, মনির হোসেন, মো. মামুন, মো. সজল প্রমুখ।
আলোকিত সামাজিক সংগঠন
আলোকিত সামাজিক ও ক্রীড়া সংগঠনের ব্যানারে নগরীর চকবাজার, বহদ্দারহাট, ২নং গেট, ওয়াসা, কাজীর দেউড়ি ও সিআরবিতে ১২ জানুয়ারি সংগঠনের প্রধান উপদেষ্টা আজিম তালুকদার এর পক্ষ থেকে গরীব-অসহায় ও দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আমির মাহমুদ খুসরু রাজু ও আলোকিত পরিবার এর সদস্য মো. মিজান, মো. রিয়াজ, মো. রিয়াদ, মো. রোমেন, মো. মারুফ, মো. হিরু, মো. আকিব, মো. সাইফুল, মো. তানিম, মো. রুবেল, মো. আলমগীর, মো. মিজান, মো. তাহের, মো. শিহাব, মো. আশিক, মো. মুন্না, মো. আরিফ, শান্তুসহ অনান্য সদস্যবৃন্দ।
দক্ষিণ জেলা পূজা পরিষদ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারস্বরূপ চট্টগ্রাম দক্ষিণ জেলা পূজা উদ্যাপন পরিষদের উদ্যোগে আনোয়ারা উপজেলার পাঠানিকোটা দত্তের হাট কালী মন্দির প্রাঙ্গণে ১৩ জানুয়ারি) অসহায় ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। পরিষদের সভাপতি সন্তোষ রঞ্জন দাশগুপ্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল দেবের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের সাবেক সভাপতি শিল্পপতি বাবুল ঘোষ বাবুন, সাবেক সাধারণ সম্পাদক প্রণব দাশগুপ্ত ও তাপস কুমার দে, যুগ্ম সম্পাদক আশীষ মিত্র, প্রদীপ দে প্রমুখ। অনুষ্ঠানে প্রায় ৩০০ অসচ্ছল ও দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি