লোহাগাড়ার চরম্বায় আ.লীগ কার্যালয়সহ ৩ জায়গায় আগুন

9

লোহাগাড়া প্রতিনিধি

গভীর রাতে লোহাগাড়া উপজেলার চরম্বা-পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অফিস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। দুর্বৃত্তের দল গ্রীল ভেঙ্গে অফিসের ভেতরে প্রবেশ করে আসবাবপত্র, টিভি, অফিসের সিলিং বোর্ড, অফিসে টাঙানো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে তা পেট্রোল ঢেলে জ্বালিয়ে দেয়।
গতকাল বৃহস্পতিবার দিনগত রাত দুইটা থেকে তিনটার মধ্যে উপজেলার চরম্বা নয়াবাজার এলাকায় ইউনিয়ন আওয়ামী লীগ অফিস এবং পদুয়া তেওয়ারী খিল এলাকায় আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ অফিসে এ ঘটনা দুইটি ঘটেছে বলে স্থানীয় আ’লীগ নেতারা অভিযোগ করেছেন।
চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছহাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, হঠাৎ করে বুধবার মধ্যরাতে চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগ অফিসের চেয়ার-টেবিল, সিলিং বোর্ড, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে তা পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করা হয়েছে। ধারণা করা হচ্ছে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরাই এই ঘটনাটি ঘটাতে পারে। এ বিষয়ে থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
লোহাগাড়া উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি গোলাম দস্তগীর জানান, বৃহস্পতিবার ভোরগত রাত দুইটার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নের তেওয়ারী খিল ব্রিজ সংলগ্ন আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ অফিসের গ্রীল কেটে অফিসে প্রবেশ করে চেয়ার-টেবিল, টিভি, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। এসময় পর পর তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে স্থানীয় লোকজন এগিয়ে আসতে দেখে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ কর্মী মাহবুবুর রহমান বাদি হয়ে লোহাগাড়া থানায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের আসামি করে মামলা করেছেন।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান জানান, বুধবার দিনগত রাত দুইটা থেকে তিনটার দিকে চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ও পদুয়ায় মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অফিস ভাঙচুরের ঘটনার খবর পেয়ে রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় মাহবুবুর রহমান নামের এক আওয়ামী লীগ কর্মী বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন।
তিনি জানান, আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।