মেরিডিয়ান বিজয় দিবস অনূর্ধ্ব-১৫ ক্রিকেট টুর্নামেন্ট বেসিক ক্রিকেট একাডেমি ফাইনালে

26

 

নাসিরাবাদ স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনায় মেরিডিয়ান বিজয় দিবস অনূর্ধ্ব-১৫ ক্রিকেট টুর্নামেন্ট এর ২৯তম আসরের ফাইনালে উন্নীত হয়েছে চিটাগং বেসিক ক্রিকেট একাডেমি। গতকাল সাগরিকার বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে সুুপার সিক্স পর্বে নিজেদের শেষ খেলায় বেসিক ক্রিকেট একাডেমি ৬ উইকেটে ব্রাদার্স ক্রিকেট একাডেমিকে পরাজিত করে। সুপার সিক্স পর্বে নিজেদের দু’টি ম্যাচেই জয়ের সুবাদে বেসিক সরাসরি এবারের আসরের ফাইনালে পৌঁছে যায়। বেসিক ক্রিকেট একাডেমির সায়মন এবং ফারহানের তোপের মুখে পড়ে ব্রাদার্স ক্রিকেট একাডেমি মাত্র ৬৮ রানে অলআউট হয়ে যায়। সায়মন ১৭ রান দিয়ে ৪৩টি এবং ফারহান ১৩ রান দিয়ে ৩টি উইকেট সংগ্রহ করে। ৬৮ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুভ ১৪, ফারহান ১৭ এবং অতিরিক্ত ১৬ রানের উপর ভর করে সহজে জয়লাভ করে বেসিক ক্রিকেট একাডেমি। বেসিক ক্রিকেট একাডেমির তানজিম তার অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সের কর্মকর্তা জামাল উদ্দিন ফারুক।
দিনের অপর খেলায় চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্স ১ উইকেটে মিলেনিয়াম ক্রিকেট একাডেমিকে পরাজিত করে। টসে জিতে ব্যাট করতে নেমে মিলেনিয়াম সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৭ রান সংগ্রহ করে। চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সের প্রিয়ম ৩১ রানে ৩টি, ইমরান ও মাহের ২টি করে উইকেট সংগ্রহ করে। জবাবে মিলেনিয়ামের আদনান ও আরাফের মারাত্মক বোলিংয়ের মুখে পড়ে প্রায় হারতে বসেছিল চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্স। আরাফ ২৭ রানে ৪টি এবং আদনান ১৪ রানে ৩টি উইকেট তুলে নেয়। মূলত চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্সের মেহরাব ৪০ এবং প্রিয়মের ২৩ রানের উপর ভর করে জয় পায়। প্রিয়ম অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচসেরা নির্বাচিত হন।
আজ সুপার সিক্সের দুটো খেলায় মুখোমুখি হবে সকাল ৯টায় চিটাগং ক্রিকেট একাডেমি ও চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপ্লেক্স এবং দুপুর সাড়ে ১২টায় পোর্টসিটি ক্রিকেট একাডেমি ও ব্রাদার্স ক্রিকেট একাডেমি।