মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় সিটি মেয়র মৌলভী সৈয়দের গৌরবগাঁথা প্রজন্মের কাছে তুলে ধরতে হবে

13

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী মুক্তিযুদ্ধে চট্টগ্রাম গেরিলা বাহিনীর প্রধান মৌলভী সৈয়দ আহমদ একজন বীরের নাম। তিনি ছিলেন প্রকৃত রাজনীতিবিদের প্রতিচ্ছবি। সমাজ সভ্যতায় সময়ের প্রয়োজনে ইতিবাচক কাজ করে শ্রদ্ধা ও সম্মানের আসনে উঠে আসেন কিছু মানুষ, মৌলভী সৈয়দ আহমদ তাঁদের মধ্যে অন্যতম। মৌলভী সৈয়দ আহমদ ছিলেন রাজনীতিবিদ ও সাধারণ মানুষের মাঝে একে অপরের পরিপূরক। বর্তমান প্রজন্মের কাছে তিনি এখন অচেনা এক ব্যক্তি। এই মহৎ ব্যক্তি ও বীর মুক্তিযোদ্ধার গৌরবগাঁথা ইতিহাস বর্তমান প্রজন্মর কাছে তুলে ধরতে হবে।
গত শুক্রবার বিকেলে নগরীর দেওয়ানহাটস্থ ভাÐার মার্কেটে শহীদ মৌলভী সৈয়দ আহমদের ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শহীদ মৌলভী সৈয়দ আহমদ স্মৃতি সংসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শহীদ মৌলভী সৈয়দ আহমদ স্মৃতি সংসদের সভাপতি মো. আকরাম হোসেন সবুজের সভাপতিত্বে ও শাহ আলমের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ মাহমুদুল হক। বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, আব্দুল লতিফ, চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক আহŸায়ক মহিউদ্দিন বাচ্চু, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কাউন্সিলর নাজমুল হক ডিউক, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেবাশীষ নাথ দেবু, মহানগর যুবলীগের সাবেক সদস্য সনাৎ বড়–য়া, নঈম উদ্দিন খান, চেমন আরা, জেবুন্নাহার প্রমুখ। বিজ্ঞপ্তি