মুশফিকের সেঞ্চুরিতে জয়ে শুরু আবাহনীর

25

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) জয় দিয়ে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। মুশফিকুর রহিমের অন্যবদ্য সেঞ্চুরিতে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৮১ রানে হারিয়েছে আবাহনী।
গতকাল মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে মুশফিকের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৮৯ রান করে আবাহনী। জবাবে ব্যাট করতে নেমে ২০৮ রানে অলআউট হয় পারটেক্স।
২৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২০ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে পারটেক্স। আর আবাহনীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ধীর গতিতে রান তুলতে থাকে পারটেক্সের ব্যাটসম্যানরা। ফলে রান রেটের চাপটা বাড়তে থাকে পারটেক্সের। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৬৭ রানে ৫ উইকেটে হারিয়ে চাপে পড়ে আবাহনী।
মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন সৈকত ষষ্ঠ উইকেটে আবাহনীকে চাপমুক্ত করেন। মুশফিক ১২৭ রান (লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি) করে দলীয় ২২৭ রানের মাথায় আউট হলে ভাঙ্গে ১৬০ রানের ষষ্ঠ উইকেট জুটি। ১১টি চার ও ৪টি ছয়ের মারে সাজানো ছিল মুশফিকের ইনিংস। মোসাদ্দেক ৬১ রান করে আউট হন। সাইফউদ্দিন ৫টি ছয়ের সাহায্যে ১৫ বলে অপরাজিত ৩৯ রানের ইনিংস খেললে ৫০ ওভারে আবাহনীর সংগ্রহ দাড়ায় ৭ উইকেটে ২৮৯ রান। পারটেক্সেরে জয়নুল ইসলাম ৩টি, তাসামুল ২টি এবং রনি হোসাইন ও শাহবাজ চৌহান ১টি করে উইকেটে নেন। দারুণ সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরার পুরস্কার ওঠে মুশফিকের হাতে।