মন্ত্রী তাজুলের সাথে সাক্ষাৎ করে যা বললেন মেয়র

42

নিজস্ব প্রতিবেদক

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। এ সময় তারা পারস্পরিক কুশল বিনিময় এবং চট্টগ্রাম মহানগরের চলমান ও ভবিষ্যতের সম্ভাব্য উন্নয়নমূলক কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করেন বলে জানা গেছে।
চসিক সূত্র জানিয়েছে, সাক্ষাৎকালে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কথা তুলে ধরেন। তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়নে গৃহীত সকল যৌক্তিক উদ্যোগের সফল বাস্তবায়নে স্থানীয় সরকার মন্ত্রণালয় সিটি কর্পোরেশনকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে।
মন্ত্রীকে সিটি মেয়র বলেন, আসন্ন বর্ষা মৌসুমে জনদুর্ভোগ কীভাবে কমানো যায়, সে ব্যাপারে আন্তরিকতার সাথে কাজ করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। নগরীতে বিদ্যমান প্রধান নালা ও খালসহ ছোট বড় সকল নালার পরিচ্ছন্নতা কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যাচ্ছি আমরা। পরিচ্ছন্নতার ব্যাপারে জনসাধারণকে সচেতন করতে কাউন্সিলরদের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে প্রচরণামূলক কার্যক্রম জোরদার করা হচ্ছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও সেনাবাহিনীর তত্ত¡াবধানে পরিচালিত জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কাজে আরো গতিশীলতা আনা প্রয়োজন বলেও মন্তব্য করেন মেয়র।
তিনি বলেন, মেগা প্রকল্পের চলমান কাজের কারণে পানিপ্রবাহ যেখানে বাধাপ্রাপ্ত হচ্ছে, তা অপসারণে সিডিএকে প্রাতিষ্ঠানিকভাবে অনুরোধ জানানো হবে। বৃষ্টির কারণে রাস্তাঘাটে যাতে বড় ধরনের গর্তের সৃষ্টি না হয় এবং তাৎক্ষণিক ব্যবস্থা নিতে আধুনিক সরঞ্জামে কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগকে প্রস্তুত রাখা হবে। তাছাড়া মহানগরের যেসব জায়গায় আলোক স্বল্পতার সমস্যা ছিল, তার অনেকাংশকেই এলইডি ল্যাম্প পোস্ট বসিয়ে আলো ঝলমল এলাকায় পরিণত করা হয়েছে। কর্পোরেশনের ব্যয় মিটাতে সম্ভাব্য আয়বর্ধক প্রকল্প বাস্তবায়নের নানাদিক খতিয়ে দেখছে কর্পোরেশন। এতে কর্পোরেশনের আয়বৃদ্ধির পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও নাগরিক সেবার পরিধির বিস্তৃতি ঘটবে।