বিভাগীয় অনূর্ধ্ব-১৬ ক্রিকেট চট্টগ্রাম জেলা গ্রæপ চ্যাম্পিয়ন আহনাফের অনবদ্য সেঞ্চুরি

5

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ ক্রিকেট টুর্নামেন্টে টানা তিন জয়ে চট্টগ্রাম জেলা গ্রæপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে খেলঅর যোগ্যতা অর্জন করেছে। গতকাল নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে আহনাফ খানের অনবদ্য ১৩০ রান ও মাহির, জুয়েল, মেহরাব ও ইলহামের বোলিং কৃতিত্বে গত মওসুমের চ্যাম্পিয়ন চট্টগ্রাম জেলা ২১৮ রানের বিশাল ব্যবধানে রাঙামাটি জেলাকে বিধ্বস্ত করে।
প্রথমে ব্যাট করে চট্টগ্রাম ৪৯.১ ওভারে ২৫৩ রানের মজবুত ইনিংস গড়তে সক্ষম হয়। জবাবে ১৫.২ ওভারে মাত্র ৩৫ রানে রাঙামাটির ইনিংস গুটিয়ে যায়। চট্টগ্রামের ওপেনার আহনাফ খান ১৫৭ বলে ১ ছক্কা ও ২২ বাউন্ডারিতে ১৩০ রানের দৃষ্টিনন্দন ইনিংস উপহার দেন। এছাড়া ইব্রাহিম ২৩ ও রুবায়েত খান আফ্রিদি ২১ রান করেন। আর ৪৪ রান যোগ হয় অতিরিক্ত থেকে। রাঙামাটির বোলারদের মধ্যে শফিকুল ৩, রেজাউল, মনির ও অয়ন ২টি করে উইকেট নেন। চট্টগ্রামের সফল বোলার মাহির শাহরিয়ার ১, মেহরাব ৪, জুয়েল ৪ রানে ৩টি করে এবং মিশকাতুল ফেরদৌস ইলহাম ২ রানে ১টি উইকেট শিকার করেন। রাঙামাটির কোন ব্যাটার দুই অংকের রান করতে পারেনি। ১৪ রান আসে অতিরিক্ত থেকে। এর আগে চট্টগ্রাম জেলা লক্ষীপুর ও কুমিল্লা জেলাকে পরাজিত করে। আগামী ৩০ জানুয়ারি একই ভেন্যুতে সেমিফাইনালে চট্টগ্রাম খেলবে ফেনী-নোয়াখালী ম্যাচের বিজয়ীর বিপক্ষে।
এদিকে সাগরিকার মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে চট্টগ্রাম ভেন্যু’র গতকালের খেলায় মাহমুদুল হাসানের ১০৪ বলে হার না মানা ১০৪ রানের কৃতিত্বে চাঁদপুর জেলা ২১২ রানে খাগড়াছড়ি জেলাকে পরাজিত করে। তাদের সালাউদ্দিন করেন ৫০ রান। জবাবে খাগড়াছড়ি জেলার ইনিংস মাত্র ৩৩ রানে গুটিয়ে যায়। চাঁদপুরের সালমান জাহান ৪ রানে একাই ৫ উইকেট তুলে নেন।