বিনাটিকিটে ট্রেন ভ্রমণ, জরিমানা ২১৭ যাত্রীকে

6

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া তিনটি ট্রেনে অভিযান চালিয়ে বিনাটিকিটে ভ্রমণ করা ২১৭ জন যাত্রীকে জরিমানা করা হয়েছে। গতকাল সকালে লাকসাম স্টেশনে পাহাড়িকা ট্রেনে অভিযান চালানোর মধ্যদিয়ে এই সাঁড়াশি অভিযান শুরু করেছে রেলওয়ে পূর্বাঞ্চল। এসময় গতকাল রাত ৮টা পর্যন্ত তিনটি ট্রেনে অভিযান চালিয়ে ২১৭ যাত্রীকে ভাড়াসহ ৫৯ হাজার ৫৯০ টাকা জরিমানা করা হয়েছে।
রেলওয়ে সূত্র জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনে সকাল থেকে অভিযান শুরু হয়। পরে লাকসামে ‘বøক চেকিং’ কার্যক্রম শুরু করেন রেলওয়ে কর্মকর্তারা। এরপর একে একে জরিমানা করা হয় গোধূলী এক্সপ্রেস ও মহানগর এক্সপ্রেসে। এই তিনটি ট্রেনে চড়ে বসা টিকেটবিহীন যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়। লাকসাম স্টেশন থেকে জরিমানা করা হয়েছে ২১৭ যাত্রীকে। এতে ভাড়া আদায় হয়েছে ৩৩ হাজার ৭৪০ টাকা ও জরিমানা আদায় হয়েছে ২৫ হাজার ৮৫০ টাকা।
এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক তারেক শামস্ তুষার, রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী, বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী জাহেদ আরেফিন, বিভাগীয় প্রকৌশলী আব্দুল হানিফ, লাকসাম জিআরপি ওসি খন্দকার জসিম উদ্দিন, আরএনবি সিআই ইয়াসিন উল্লাহ ও বিদ্যুৎ বিভাগের সিনিয়র এলই জাকির আহমেদ।