বাপসার উদ্যোগে শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতার আয়োজন

6

 

বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপসা) এর উদ্যোগে রচনা, চিত্রাংকন, আবৃত্তি ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা নির্দিষ্ট সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিভিন্ন বিভাগে শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার বিস্তারিত বিষয়- রচনা প্রতিযোগিতা: ‘ক’ বিভাগ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি বিষয়- পরিবেশ সংরক্ষণে আমার ভ‚মিকা (অনুর্ধ্ব ৭০০ শব্দ), ‘খ’ বিভাগ একাদশ থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়, বিষয়- পরিবেশ ও ভৌত উন্নয়ন (অনুর্ধ্ব ১২’শ শব্দ)। জমা দেওয়ার শেষ তারিখ ২০/০১/২০২২ইং।
মলাটের উপর বিষয়, বিভাগ, প্রতিযোগিতার নাম, পিতা-মাতার নাম, শ্রেণি, ঠিকানা ও ফোন নম্বর লিখে চেরাগী ক্যান্ডি (চেরাগী মোড়), অন্তিকা কম্পিউটার (১৮২ আল ফাতেহ্ শপিং সেন্টার আন্দরকিল্লা), আলোকবর্তিকা প্রকাশন, দিদার মার্কেট (২য় তলা), নবাব সিরাদ্দৌলা রোড, চট্টগ্রাম, স্টুডিও আলেয়া, চট্টেশ্বরী রোড, চকবাজার, চট্টগ্রাম এবং বুক গার্ডেন লাইব্রেরি এন্ড স্টেশনারি (চট্টগ্রাম শিল্পকলা একাডেমির সামনে, দামপাড়া, চট্টগ্রাম) ঠিকানায় জমা দিতে হবে।
চিত্রাংকন প্রতিযোগিতা ‘ক’ বিভাগ: ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি, বিষয়: আমার শহর, ‘খ’ বিভাগ: ৭ম থেকে ১০ম শ্রেণি বিষয়: পরিবেশ দূষণ। প্রতিযোগিতার তারিখ ২১ জানুয়ারি সকাল ৯টা, স্থান: সিআরবি মুখ প্রাঙ্গণ, চট্টগ্রাম। রং, তুলি, পেন্সিল ইত্যাদি প্রতিযোগিদের সাথে আনতে হবে। কর্তৃপক্ষ কাগজ সরবরাহ করবে। আবৃত্তি প্রতিযোগিতা ‘ক’ বিভাগ: ৪র্থ থেকে ৭ম শ্রেণি, ‘খ’ বিভাগ: ৮ম থেকে দ্বাদশ শ্রেণি, ‘গ’ বিভাগ: বিশ্ববিদ্যালয় পর্যায়, বিষয়: সকল বিভাগের জন্য উন্মুক্ত। দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা ‘ক’ বিভাগ: ৪র্থ থেকে ৭ম শ্রেণি, ‘খ’ বিভাগ: ৮ম থেকে দ্বাদশ শ্রেণি, ‘গ’ বিভাগ: বিশ্ববিদ্যালয় পর্যায়।
আবৃত্তি ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা ২ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বেলা ২:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা সম্পর্কে আরো বিস্তারিত বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন-বাপসা এর ফেসবুক পেইজ ও জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম এর প্রাঙ্গণে রক্ষিত নোটিশ বোর্ড থেকে জানা যাবে। এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের বাপসা মহানগর সভাপতি ও অনুষ্ঠান কমিটির আহ্ববায়ক অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি