ফটিকছড়ির দুই ইউপি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

46

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানুপুর ও নবগঠিত খিরাম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও সাধারণ সদস্য পদের প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে নানুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন।
তারা হলেন বর্তমান চেয়ারম্যান সৈয়দ ওসমান গণি, মুহাম্মদ জাকারিয়া, মুহাম্মদ বখতিয়ার উদ্দিন, সৈয়দ মুহাম্মদ মাসুম, সৈয়দ বদরুল হোসেন ও সৈয়দ আবদুল মান্নান। সেখানে সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থী। অন্যদিকে, নবগঠিত খিরাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন। তারা হলেন মুহাম্মদ সোহরাব হোসাইন, স্বরবিন্দু চাকমা, মুহাম্মদ শহীদুল আলম। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪৮ জন প্রার্থী এবং রোসাংগিরী ইউনিয়নের সাধারণ ৭নং ওয়ার্ডে ২ জন প্রার্থী মনোনয়পত্র দাখিল করেন। সেখানে প্রার্থীর মৃত্যুতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
গত ২২ জানুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হবে ৩ ফেব্রুয়ারি, ১০ ফেব্রুয়ারি মনোনয়ন প্রত্যাহার এবং ২৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হুমায়ুন কবির বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারী উপজেলার নানুপুর ইউনিয়ন এবং নবগঠিত খিরাম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। একইদিন রোসাংগিরী ইউনিয়নের একটি শূন্য ঘোষিত ওয়ার্ডের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।