‘প্রিয়জন প্রিভিলেজ কার্ড’ চালু করলো এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

17

‘প্রিয়জন প্রিভিলেজ কার্ড’ চালু করলো দেশের সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। এই সেবার মাধ্যমে বন্দরনগরীর বাসিন্দাদের বিশ্বমানের সেবা নিশ্চিতের লক্ষ্যে আরও একধাপ এগিয়ে গেল এভারকেয়ার। এভারকেয়ার-এ রোগীরা পরিবারের একজন সদস্যের মতোই। সেই ভিত্তিতেই কার্ডের নামকরণ করা হয়েছে ‘প্রিয়জন’। করোনা পরিস্থিতিতে এমন একটি উদ্যোগ গ্রহণের মাধ্যমে, রোগীদের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতের প্রতিশ্রুতি রক্ষার্থে আরও একধাপ এগিয়ে গেল এভারকেয়ার।
কার্ডহোল্ডাররা ১ বছরের জন্য সাইন-আপ করে নির্দিষ্ট কিছু মেডিকেল সেবায় পাবেন বিশেষ সুবিধা ও মূল্যছাড়। এই উদ্যোগের মাধ্যমে চট্টগ্রামবাসীদের নিজ শহরেই উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যপূরণ করতে পারবে এভারকেয়ার। প্রিয়জন কার্ডহোল্ডাররা স্বল্পমূল্যে ওপি কনসাল্টেশন এবং বাড়ি গিয়ে রোগী দেখা ও আইপি ট্যারিফ সুবিধা (ফার্মেসি, ভোগ্য সামগ্রী, ব্লাড ও ব্লাড প্রোডাক্টস, স্টেন্ট, ইমপ্ল্যান্ট এবং ডিভাইজ বাদে) পাবেন। এছাড়া, জরুরি বিভাগে বিনামূল্যে চিকিৎসা-সেবা, বিনামূল্যে জরুরি অ্যাম্বুলেন্স সুবিধা (১০ কিলোমিটার পর্যন্ত) এবং এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ বিনামূল্যে গাড়ি পার্কিং সুবিধাও দিবে ‘প্রিয়জন প্রিভিলেজ কার্ড’।
উদ্বোধনকালে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মহাব্যবস্থাপক ডা. মোহাম্মদ ফজলে-আকবর চৌধুরী বলেন, “উদীয়মান বাজারে আন্তর্জাতিক মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে কাজ করে এভারকেয়ার। ‘প্রিয়জন প্রিভিলেজ কার্ড’ চালুর মাধ্যমে আমাদের সেবাসমূহকে আরও সাশ্রয়ী ও সহজলভ্য করার লক্ষ্যপূরণে আমরা সক্ষম হবো।”
এভারকেয়ার গ্রুপ সম্পর্কে : এভারকেয়ার গ্রুপ বিশ্বাস করে যে স্বাস্থ্যসেবা একটি মৌলিক অধিকার। উদীয়মান বাজারে বিনিয়োগের মাধ্যমে স্থানীয় জনগণের চাহিদা পূরণে প্রাইভেট ও মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ প্রতিষ্ঠানটি। টেকসই অর্থনৈতিক উন্নয়নের দৃড় সমর্থক হিসেবে উদীয়মান বাজারে বসবাসরত সকল বয়সের মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার বৈশ্বিক চ্যালেঞ্জে সাড়া দিয়েছে এভারকেয়ার। সেই সুবাদে প্রতিষ্ঠানটি প্রচলিত স্বাস্থ্যসেবার ধারা পরিবর্তন ও রূপান্তরকরণের মাধ্যমে, ক্রস-কন্টিনেন্টস প্ল্যাটফর্মের সমন্বয়ে তাদের উন্নত ও মানসম্মত মেডিকেল সেবা সরবরাহ করছে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, কেনিয়া এবং নাইজেরিয়া সহ দক্ষিণ এশিয়া ও আফ্রিকার উদীয়মান বাজারজুড়ে তাদের সমন্বিত স্বাস্থ্যসেবা সরবরাহকারী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে এভারকেয়ার। ৩৪৪৫ টি শয্যা সহ ৩০টি হাসপাতাল, ১৬টি ক্লিনিক, ৮২টি ডায়াগনস্টিক সেন্টার এবং ২টি ব্রাউনফিল্ড অ্যাসেটস এই প্রতিষ্ঠানের পোর্টফোলিও’র অন্তর্ভুক্ত। দেশের উদীয়মান বাজারে একটি সিস্টেম্যাটিক স্বাস্থ্যসেবা তৈরি করতে প্রায় ১১ হাজার কর্মী নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। একটি বিচিত্র স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে এভারকেয়ার গ্রুপ গর্বিত।
এভারকেয়ার হেলথ ফান্ড-এর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান এভারকেয়ার, যা উদীয়মান বাজারে ১ বিলিয়ন মার্কিন ডলার সমতুল্য রাইজ ফান্ডস পরিচালিত স্বাস্থ্যসেবা তহবিল, যা বৈশ্বিক বিকল্প সম্পদ ব্যবস্থাপক টিপিজি’র প্রভাব বিনিয়োগের একটি প্ল্যাটফর্ম। এভারকেয়ার স্বাস্থ্য তহবিল বিশ্বের শীর্ষস্থানীয় অর্থনৈতিক উন্নয়ন সংস্থা এবং বিশ্বের অন্যান্য প্রভাবিত বিনিয়োগকারীদের সমন্বয়ে গঠিত একটি প্রতিষ্ঠান।
এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সম্পর্কে : এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, বন্দরনগরীর সর্বপ্রথম ৪৭০ শয্যাবিশিষ্ট মাল্টি ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল। এখানে থাকছে ২৪/৭ জরুরী বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ যা পুরো অঞ্চলের ধারণক্ষমতার শূন্যস্থান পূরণে সক্ষম। ৪ লক্ষ ৯২ হাজার বর্গফুট আয়তনের উপর নির্মিত হসপিটালটিতে সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবা ও ৫ শতাধিকেরও বেশি মেডিকেল প্রোফেশনালসদের সাথে নিয়ে চট্টগ্রামের সকল স্তরের রোগীদের সর্বোচ্চ মানের সেবা নিশ্চিৎ করবে।