পশ্চিম বাকলিয়ায় কাউন্সিলর ও চার ইউপি সদস্য পদে উপ-নির্বাচন আজ

86

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন পশ্চিম বাকলিয়া ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ও জেলার চারটি ইউপি সদস্য পদে আজ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। কাউন্সিলর পদে ইলেকট্রিক ভোটিং মেশিমে (ইভিএম) এবং ইউপি সদস্য পদগুলোতে ব্যালটে ভোটগ্রহণ করা হবে। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে ভোটগ্রহণের সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান পূর্বদেশকে বলেন, উপ-নির্বাচনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভোটের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর রয়েছে। প্রার্থী ও ভোটারদের সমন্বয়ে সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পারবো বলে আশা করছি।
নির্বাচন অফিস সূত্র জানায়, পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের ১৭টি ভোটকেন্দ্রের ১২৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ৪৯ হাজার ৭৮২জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৭৩৩ জন ও নারী ২৬ হাজার ৪৯ জন। ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১২৪ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ২৪৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্ব পালন করবেন। প্রতিদ্ব›িদ্বতায় থাকা প্রার্থীরা হলেন মো. মাসুদ করিম টিটু (রেডিও), মোহাম্মদ শহিদুল আলম (ঘুড়ি), একেএম আরিফুল ইসলাম (মিষ্টি কুমড়া), মো. শফি (লাটিম), শাহেদুল ইসলাম (টিফিন ক্যারিয়ার) ও শেখ নায়েম উদ্দীন (ঠেলাগাড়ি)।
একইদিনে জেলার আরো চারটি ইউনিয়ন পরিষদের আওতাধীন ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এগুলো হলো, মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের ৪নং সাধারণ ওয়ার্ড, হাটহাজারীর মেখল ইউনিয়নের ৯নং সাধারণ ওয়ার্ড, বোয়ালখালীর সরোয়াতলী ইউনিয়নের ৫নং সাধারণ ওয়ার্ড, বাঁশখালীর সাধনপুর ইউনিয়নের ২নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন। এসব ওয়ার্ডের ছয়টি ভোটকেন্দ্রের ৩৮টি কক্ষে ১৪ হাজার ৫০৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান পূর্বদেশকে বলেন, জেলার নয়টি ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পাঁচটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চারটিতে নির্বাচন হবে। নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনের পরিবেশও ভালো।