নগর বিএনপির পুনর্গঠন কমিটি পুনর্বিন্যাস

26

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মহানগর বিএনপির পুনর্গঠন প্রক্রিয়া জোরদার করতে গঠিত কমিটিগুলোকে বিন্যাস করা হয়েছে। পুনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় টিম লিডার এড. আহমেদ আযম খান স্বাক্ষরিত পৃথক আদেশে এ বিন্যাস করা হয়। এদিকে আজ সোমবার থেকে কেন্দ্র ঘোষিত লাগাতার কর্মসূচি পালন করবে চট্টগ্রাম মহানগর বিএনপি। থানা ও ওয়ার্ড পর্যায়ে কর্মসূচি পালনের জন্য গঠন করা হয়েছে আলাদা সূচি।
গতকাল রোববার এড. আহমেদ আযম খান স্বাক্ষরিত পত্রে পুনর্গঠন কার্যক্রমের দায়িত্ব বিন্যাস করা হয়। এতে পূর্বের ৫টি উপটিমকে বিন্যাস করে আরো একটি টিম বাড়ানো হয়েছে। পূর্বে হালিশহর, পাহাড়তলীও খুলশী এলাকার টিম লিডার ছিলেন এস. এম সাইফুল আলম। বিন্যাস কার্যক্রমে তাকে চকবাজার এবং বাকলিয়ার এলাকার টিম লিডার করা হয়েছে। সদস্য হিসাবে রাখা হয়েছে মোহাম্মদ মিয়া ভোলা এবং নূরুল্লাহ বাহারকে।
সাইফুল আলমের দায়িত্ব প্রদান পত্রে বলা হয়, ‘আপনার পূর্বের কর্ম এলাকার সদস্য সংগ্রহ ফরমগুলো এস কে খোদা তোতনকে হস্তান্তর করবেন। আপনার বর্তমান কর্ম এলাকা চকবাজার, বাকলিয়ার সদস্য ফরম এই কর্ম এলাকার সাবেক দলনেতা এম এ আজিজের নিকট থেকে বুঝে নিবেন।’
অন্যদিকে সৈয়দ আজম উদ্দিনকে স্থলাভিসিক্ত করা হয়েছে মো. এরশাদ উল্লাহ’র জায়গায়। তার পত্রে বলা হয়, ‘আপনি চট্টগ্রাম মহানগর বিএনপির পুনর্গঠন কেন্দ্রীয় টিম এর সদস্য। বর্তমানে মাঠ পর্যায়ের টিম লিডার মো. এরশাদ উল্লাহ বিদেশে থাকার কারণে আপনাকে উক্ত টিম এর লিডার হিসেবে দায়িত্ব অর্পণ করা হল।’
এস কে খোদা তোতনকে বর্ধিত টিমের লিডার করা হয়েছে। এই টিমের সদস্য হিসাবে রাখা হয়েছে কমান্ডার সাহাব উদ্দিন এবং ইকবাল চৌধুরীকে।
এস কে খোদা তোতনের দায়িত্ব প্রদান পত্রে বলা হয়, ‘পুনর্গঠন এলাকা-হালিশহর, পাহাড়তলী এবং খুলশী। পূর্বে এই কর্মক্ষেত্রের টিম লিডার ছিলেন এস.এম সাইফুল আলম। আপনি তার কাছ থেকে উক্ত এলাকার সদস্য ফরমগুলো বুঝে নিবেন।
পুনর্গঠন কমিটির কেন্দ্রীয় টিম লিডার এড. আহমেদ আযম খান বলেন, সাংগঠনিক কার্যক্রম জোরদার করার জন্য টিমের দায়িত্ব বিন্যাস করা হয়েছে। নতুন করে একটি টিম বাড়ানো হয়েছে। দুটি টিমের রদবদল করা হয়েছে। বাকি টিমগুলো আগের মতোই থাকবে।
এদিকে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ও ভোলায় পুলিশের গুলিতে দুইজন নেতা নিহতের ঘটনার প্রতিবাদে আজ থেকে চট্টগ্রাম মহানগরীর প্রতিটি থানা ও ওয়ার্ডের জনগণকে সম্পৃক্ত করে কর্মসূচি পালন করা হবে। ইতিমধ্যে বিএনপি ঘোষিত কর্মসূচি ২২ আগস্ট কোতোয়ালী থানা, ২৩ আগস্ট খুলশী ও বায়জিদ থানা, ২৪ আগস্ট সদরঘাট থানা, ২৫ আগস্ট বাকলিয়া, ২৮ আগস্ট ইপিজেড, আকবরশাহ থানা, ২৯ আগস্ট পতেঙ্গা ২৬ আগস্ট চকবাজার, পাহাড়তলী থানা, ২৯ আগস্ট ডবলমুরিং থানা, হালিশহর থানা, ২৭ আগস্ট বন্দর থানা এলাকায় পালন করা হবে। এছাড়া ২৩ আগস্ট পশ্চিম ষোলশহর, গোসাইলডাঙ্গা, পশ্চিম মাদারবাড়ী, পশ্চিম বাকলিয়া, সরাইপাড়া ওয়ার্ড, ২৪ আগস্ট, দক্ষিণ কাট্টলী, উত্তর পতেঙ্গা, দেওয়ানবাজার, ২৫ আগস্ট উত্তর পাঠানটুলী, শুলকবহর, পাহাড়তলী, উত্তর পাহাড়তলী, জামালখান, এনায়েত বাজার, জালালবাদ, ২৬ আগস্ট উত্তর আগ্রাবাদ, লালখান বাজার, চান্দগাঁও, পুর্ব বাকলিয়া, উত্তর কাট্টলী, ফিরিঙ্গিবাজার, ২৭ আগস্ট দক্ষিণ আগ্রাবাদ, পূর্ব মাদারবাড়ী, দক্ষিণ পতেঙ্গা, আলকরণ, পাথরঘাটা, পাঁচলাইশ, ২৮ আগস্ট রামপুর, বাগমনিরাম, মোহরা, বক্সিরহাট, ২৯ আগস্ট উত্তর হালিশহর, চকবাজার, নাছিরাবাদ, দক্ষিণ মধ্যম হালিশহর, পূর্ব ষোলশহর, দক্ষিণ বাকলিয়া, উত্তর হালিশহর, আন্দরকিল্লা, ৩০ আগস্ট দক্ষিণ পাঠানটুলী, আমিন শিল্পাঞ্চল, দক্ষিণ হালিশহর সাংগঠনিক ওয়ার্ডে কর্মসূচি পালন করার সিদ্ধান্ত গ্রহণের কথা জানানো হয় বিএনপির পক্ষ থেকে।