নগরের নেতৃত্বে খসরু দক্ষিণে নোমান উত্তরে মীর নাছির

27

নিজস্ব প্রতিবেদক

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামীকাল শনিবার সারাদেশের জেলা ও মহানগর পর্যায়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। এরই অংশ হিসাবে চট্টগ্রাম বিভাগে কর্মসূচি পালনে দায়িত্ব বণ্টন করেছে দলটি। চট্টগ্রাম মহানগরের নেতৃত্ব দেওয়া হয়েছে স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে। তাছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলার নেতৃত্ব ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এবং উত্তর জেলার নেতৃত্ব আরেক ভাইস চেয়ারম্যান মীর মো. নাসির উদ্দিনকে দেওয়া হয়েছে।
চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার মধ্যে কক্সবাজারে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, নোয়াখালীত্বে ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, খাগড়াছড়িতে চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভ‚ঁইয়া, ফেনী জেলায় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, লক্ষীপুর জেলায় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ, বান্দরবান জেলায় সহগ্রাম সরকার সম্পাদক বেলাল আহমেদ এবং রাঙ্গামাটি জেলার নেতৃত্বে থাকছেন সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার।
দলটির পক্ষ থেকে বলা হয়েছে, জাতীয় নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ নিজ নিজ জেলার কর্মসূচিতে প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করবেন এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ সাংগঠনিক সম্পাদকবৃন্দ কর্মসূচি সফল করতে সমন্বয় করবেন।
গতকাল বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ ও শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ, বর্তমান সংসদ বিলুপ্ত করে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে আগামী ১১ মার্চ শনিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে ‘মানববন্ধন’ অনুষ্ঠিত হবে।
এতে আরো বলা হয়, উক্ত কর্মসূচি বিভাগীয় সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকবৃন্দ সমন্বয় সাধন করবেন। দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ ব্যতিত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ ও সাবেক সংসদ সদস্যগণ নিজ নিজ জেলা ও মহানগরে অংশগ্রহণ করবেন।