দলবেঁধে বাসে ধর্ষণের ঘটনায় ৩ জন গ্রেপ্তার

17

নিজস্ব প্রতিবেদক
ভারী বর্ষণের সুযোগ নিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে নগরীর বায়েজিদ থানাধীন অক্সিজেন মোড়ে রেলবিট সংলগ্ন রাস্তায় পার্কিং করা একটি বাসে এক নারীকে ধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার বেলা পৌণে ১ টার দিকে ওই নারীকে বাসে তুলে ধর্ষণ করা হয়।
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন ওই বাসের চালক বাঁশখালী বাণীগ্রাম এলাকার আবুল কাশেমের ছেলে নুরুল আলম (৩০), চালকের সহকারী ভ‚জপুর থানা নতুনপাড়া এলাকার মোখলেছুর রহমানের ছেলে রবিউল (২৩) ও একই থানার নারায়ণহাট ইউনিয়নের আবুল কালামের ছেলে মো. শাহজাহান (২২)। তবে এ ঘটনায় রাজু (২৬) নামে আরও একজন আসামি পলাতক আছেন। তিনি
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা এলাকার বাসিন্দা।
বিষয়টি নিশ্চিত করেন বায়েজিদ থানার ওসি মো. কামরুজ্জামান।
তিনি পূর্বদেশকে বলেন, গত ১৮ জুন (শনিবার) ভুক্তভোগী নারী বায়েজিদ ছিন্নমূলে তাঁর চাচার বাসায় গিয়েছিলেন। পরদিন অর্থাৎ গত রবিবার দুপুরে ছিন্নমূল থেকে রিকশাযোগে অক্সিজেন মোড়ে পৌঁছান। ওই সময় প্রচুর বৃষ্টি হচ্ছিল। ওই নারী অক্সিজেন রেলবিটের পাশে একটি ছাউনির নিচে আশ্রয় নেন। এ সময় সেখানে পার্ক করে রাখা একটি বাসে নুরুল আলম, রবিউল, রাজু ও শাহাজাহান নারীকে দেখে কোথায় যাবেন জিজ্ঞেস করেন। ওই নারী কোর্ট বিল্ডিং যাওয়ার কথা বলেন। বাসটি কোর্ট বিল্ডিং যাবে বলে ওই নারীকে বাসে তোলেন তারা। এরপর বাসের গেট বন্ধ করে ওই নারীকে ধর্ষণ করা হয়।
ওসি আরও বলেন, বৃষ্টি জোরে পড়ার কারণে কেউ বিষয়টি বুঝতে পারেনি। বৃষ্টি থেমে গেলে ওই নারীর চিৎকারের শব্দ বাইরে যাওয়ার ভয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। ভ‚ক্তভোগী নারী তাৎক্ষণিকভাবে অক্সিজেন পুলিশ বক্সে গিয়ে ট্রাফিক পুলিশকে ঘটনাটি জানান। পরে ট্রাফিক সার্জেন্ট ঘটনাস্থলে গিয়ে ধর্ষণের ঘটনায় ব্যবহৃত বাসটি (চট্ট মেট্রো জ ১১-০১৬৯) জব্দ করার পাশাপাশি শাহজাহানকে আটক করে। একইদিন অর্থাৎ রবিবার রাত সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকা থেকে নুরুল আলমকে ও ফটিকছড়ি থেকে রবিউলকে আটক করে।
ভুক্তভোগী নারী তার স্বামীর সঙ্গে ডবলমুরিং এলাকায় থাকেন। এই ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী বাদী হয়ে চারজনের নামে বায়েজিদ থানায় একটি মামলা দায়ের করেন বলে জানান ওসি মো. কামরুজ্জামান।