জেএসইউএস এর পাইলট প্রকল্প পরিদর্শনে ব্র্যাকের বিইপি পরিচালক

3

 

সরকারের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও ব্র্যাকের সহযোগিতায় এবং যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত আউট অব স্কুল চিলড্রেন (ওওএসসি) পাইলট প্রকল্পের আওতায় কর্মজীবী ও ঝরে পড়া শিশুদের অংশগ্রহণে নগরীর কোরবানীগঞ্জস্থ বলুয়ারদীঘি উপানুষ্ঠানিক শিক্ষাকেন্দ্র গতকাল পরিদর্শন করেন ব্র্যাক এডুকেশন প্রোগ্রামের ডিরেক্টর শাফি রহমান খান। এসময় উপস্থিত ছিলেন জেএসইউএস ব্যবস্থাপনা উপদেষ্টা ও পরিচালক কবি সাঈদুল আরেফীন, নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন, রিজিওনাল ম্যানেজার এসসিই মাহাবুব হোসেন খান, ব্র্যাক প্রতিনিধি মো. সাখাওয়াতুল ইসলাম, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (পিআরএল) মো. মাসুদ রানা, ম্যানেজার (প্রশিক্ষণ), জিআরইএসপি-সিএইচটি, মো. আতাউর রহমান, ম্যানেজার (এডুকেশন) জিআরইএসপি-সিএইচটি, সুব্রত কুমার দাশ, ডিভিশনাল ম্যানেজার, বিপিএস, চট্টগ্রাম, জেএসইউএস এসসিই প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মুনজিলুর রহমান, প্রশিক্ষক রোকসানা পারভিন এবং প্রকল্প সংশ্লিষ্ট ফিল্ড অফিসারবৃন্দ।
অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন জেএসইউএস নির্বাহী পরিচালক, ব্যবস্থাপনা উপদেষ্টা, ফিল্ড কো-অর্ডিনেটরসহ ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। বলুয়ারদীঘি উপানুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা হাততালি দিয়ে ছড়া পরিবেশনের মধ্য দিয়ে অতিথিদের অভ্যর্থনা জানান। পরিদর্শনকালীন সময়ে ব্র্যাক এডুকেশন প্রোগ্রামের ডিরেক্টর শাফি রহমান খান শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং শিক্ষা বিষয়ক নানা প্রশ্ন করেন। পাশাপাশি ট্যাবের মাধ্যমে ক্লাসের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।
তিনি বলেন, শিশুদের সাথে কাটানো সময় অন্যান্য যে কোন সময়ের চাইতে অনেক বেশি সুন্দর ও মনে রাখার মতো হয়। শিশুরা অনেক বেশি প্রাণবন্ত, কর্মজীবী শিশুদের জন্য এ শিক্ষা কার্যক্রম অনেক বেশি ইতিবাচক ভূমিকা রাখছে তাদের জীবন গঠনে। আমরা চাই প্রাতিষ্ঠানিক এ শিক্ষা গ্রহণের মাধ্যমে তারা সুনাগরিক হিসেবে গড়ে উঠুক, দেশ গঠনে ভূমিকা রাখুক।
জেএসইউএস নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, জেএসইউএস প্রতিষ্ঠালগ্ন থেকে কর্মজীবী ও সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নে তাদের শিক্ষার অধিকার নিশ্চিতে কাজ করে যাচ্ছে। শিশুর আনন্দময় শৈশব এবং শিক্ষার সাথে সম্পৃক্ত করা গেলে সুন্দর আগামী প্রজন্ম গড়ে তোলা সম্ভব। আমরা সকলে সে কাজে সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছি। বিজ্ঞপ্তি