জুলাইয়ে জেলা সম্মেলনের টার্গেট

29

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে জুলাই মাসে। এমন টার্গেট নিয়েই আগামী ১৪ মে তিন হাজার নেতার উপস্থিতিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি সমাবেশ। নগরীর জিইসি কনভেনশন সেন্টারে এ সমাবেশ হবে। মূলত এ সমাবেশ থেকেই জেলা সম্মেলনসহ বাদ থাকা চারটি উপজেলার সম্মেলনের দিনক্ষণ চূড়ান্ত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এছাড়াও চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।
গতকাল রবিবার প্রতিনিধি সমাবেশ সফল করার লক্ষ্যে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভা থেকে সাতকানিয়া আওয়ামী লীগের সভাপতি এম.এ মোতালেবকে আহবায়ক করে অভ্যর্থনা কমিটি গঠিত হয়েছে।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বদেশকে বলেন, প্রায় তিন হাজার নেতার উপস্থিতিতে প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত হবে। বর্ধিত সভায় এ সমাবেশ সুন্দর ও সফল করাসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা জুলাই মাসে জেলা আওয়ামী লীগের সম্মেলন করতে চাইছি। এর আগে বাঁশখালী, বোয়ালখালী, আনোয়ারা ও কর্ণফুলী আওয়ামী লীগের সম্মেলন হবে।জেলা আওয়ামী লীগের সভায় আওয়ামী লীগ নেতা জিতেন গুহকে মারধরের ঘটনায় নিন্দা জানানো হয়েছে। এছাড়াও পটিয়া আওয়ামী লীগ চেয়ারম্যান জসীমকে আজীবন বহিষ্কারের যে সিদ্ধান্ত নিয়েছে সেটি কেন্দ্রে পাঠানো হবে।
জেলা আওয়ামী লীগের সভায় উপস্থিত থাকা তিনজন নেতা বলেন, বর্ধিত সভায় উপস্থিত থাকা বাঁশখালীর দুইজন নেতা আগামী ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী নির্ধারণের বিষয়ে কথা বলেছেন। তারা বিতর্কিতদের বাদ দেয়ার কথা তুলে ধরেন। একই সাথে কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে এখনো পর্যন্ত কেউ কেউ নিজেদের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দাবি করছেন বলেও সভায় জানানো হয়। মনোনয়ন চাওয়া-পাওয়ার ক্ষেত্রে এই পদ ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়াতে পারে। জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম ও বাঁশখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর ইউপি নির্বাচনে প্রার্থিতা দেয়ার ক্ষেত্রে বিতর্কিতদের বিরুদ্ধে অবস্থান নেন। এক্ষেত্রে জেলা আওয়ামী লীগ তিনজন করে মনোনয়ন প্রত্যাশীর নাম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।
এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বদেশকে বলেন, বাঁশখালীর বিভিন্ন ইউনিয়নে কারা সভাপতি, কারা সম্পাদক তা নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উপস্থিতিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত দুই নেতা হানিফ ভাই ও স্বপন ভাই সুরাহা করে দিয়েছেন। তা কেন্দ্র যেভাবে বলেছে সেভাবেই থাকবে। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে কারো বিরুদ্ধে গুরুতর অভিযোগ থাকলে সেগুলো আমরা যাচাই বাছাই করবো। তবে প্রতিটি ইউনিয়ন থেকে তিনজন করে মনোনয়ন প্রত্যাশীর নাম পাঠানো হবে।