চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির মিলনমেলা

61

জাতীয় সমবায় পুরষ্কার প্রাপ্তি উপলক্ষে গত ৯ জানুয়ারি তারিখে চট্টেশ্বরীস্থ ইন্টারন্যাশনাল কনভেশন হলে সোসাইটির সদস্য ও অতিথিদের নিয়ে মিলন মেলা অনুষ্ঠিত হয়। মিলনমেলায় সোসাইটির সভাপতি ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি দীর্ঘ ৬৭ বছর ধরে চট্টগ্রামে আবাসন সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছে। এরই স্বীকৃতি স্বরূপ প্রথম বারের মতো দেশের শ্রেষ্ঠ সমবায়ী প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সমবায় পুরস্কারে ভূষিত হল প্রতিষ্ঠানটি।
তিনি আরো বলেন, হাটহাজারীর বড় দিঘীরপাড়স্থ খিল্লাপাড়া এলাকায় বিশাল একটি আবাসিক এলাকা গড়ে তোলার কাজ চলছে। উক্ত প্রকল্পের কাজ শেষ হলে প্লট ও ফ্ল্যাট নির্মাণ করে সিনিয়রিটির ভিত্তিতে সোসাইটির সদস্যদের মাঝে বরাদ্দ দেয়া হবে। সোসাইটির প্লট কিংবা ফ্ল্যাট বরাদ্দের ক্ষেত্রে কোন অনিয়ম হয় না উল্লেখ করে বলেন, সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে সোসাইটির কার্যক্রম পরিচালনা করা হয়। সোসাইটির সম্পাদক মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মিলনমেলা উদযাপন পরিষদের আহŸায়ক লায়ন শাহ আলম বাবুল। আরো বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজ এর সভাপতি মাহাবুবুল আলম, প্রাক্তন রোটারী গর্ভনর ও ফিলিপাইনস এর অনারারী কনসাল এম.এ আউয়াল, রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব এহসানুল হায়দার চৌধুরী বাবুল, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী ও জেলা সমবায় কর্মকর্তা জনাব শেখ কামাল হোসেন।
মিলনমেলা অনুষ্ঠানটি চার ভাগে বিভক্ত করা হয়। যার মধ্যে সুধী সমাবেশ, সম্মাননা প্রদান, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সম্মাননা প্রাপ্ত সাবেক সভাপতি সম্পাদকদের মধ্যে সম্মাননা পদক ও সনদপত্র গ্রহন করেন জসীম উদ্দিন চৌধুরী, আ জ ম নাছির উদ্দীন, সিরাজুল ইসলাম, কাজী মো.ফয়েজ উল্লাহ ও প্রকৌশলী মো.কফিল উদ্দীন ইউসুফ টিসু, ইউ এন সিদ্দিকী এর পক্ষে তাঁর মেয়ে গুলেরানা সিদ্দিকী, ডা.(ক্যাপ্টেন) এম এন সাফা এর পক্ষে তাঁর ছেলে আশেক সাফা, এম এ আজিজ এর পক্ষে তাঁর ছেলে এম. এ. সাব্বির, আব্দুল মালেকের এর পক্ষে তাঁর ছেলে শিহাব মালেক, এডভোকেট শফিউল আলম এর পক্ষে তাঁর ছেলে জনাব মো.নাসিম আলম, জনাব মুহাম্মদ ইসাহাক এর পক্ষে তাঁর ছেলে জনাব ফজলে এলাহী বাবুল। অনুষ্ঠানে র‌্যাফেল ড্র পরিচালনা করেন মো.আলমগীর পারভেজ ও সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন জনাব রাশেদুল আমিন। খবর বিজ্ঞপ্তির