চিটাগাং আইডিয়্যাল হাইস্কুলে এ কে মাহমুদুল হকের স্মরণসভা

24

চিটাগাং আইডিয়্যাল হাইস্কুলে বরেণ্য শিক্ষাবিদ, চিটাগাং আইডিয়্যাল ট্রাস্টের চেয়ারম্যান, চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক, লেখক, শিক্ষক নেতা এ কে মাহমুদুল হকের স্মরণসভা ও দোয়া মাহফিল ১৩ আগস্ট জামালখান ক্যাম্পাসস্থ স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। চিটাগাং আইডিয়্যাল ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রফেসর ড. মুহাম্মদ ইউসুফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চিটাগাং আইডিয়্যাল হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি প্রকৌশলী মনজারে খোরশেদ আলম। সিনিয়র শিক্ষক সৈয়দুল আলমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রধান শিক্ষক শাহিদা নাসরিন শিউলী।
বক্তব্য দেন মাসিক দ্বীন দুনিয়া ও শিশুকিশোর দ্বীন দুনিয়ার সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহ, মরহুমের বড়পুত্র ও সহকারী প্রধান শিক্ষক নূরুদ্দিন মাহমুদ, মরহুমের ভ্রাতুষ্পুত্র ডাচ বাংলা ব্যাংকের ভিপি জাবেদ মোরশেদ, সিনিয়র শিক্ষক মুহাম্মদ আলম, সহকারী শিক্ষক জফর খুররম চৌধুরী, সহকারী শিক্ষক সেলিনা আক্তার মুন্নী, দশম শ্রেণির শিক্ষার্থী ইস্রা ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি মরহুম এ কে মাহমুদুল হকের স্মৃতিচারণ করে বলেন, তিনি শৃংখলা, নীতি ও সৌন্দর্যের পূজারী ছিলেন। অন্যায়কে কখনো প্রশ্রয় দেননি। নিয়মের প্রতি ছিলেন আপোষহীন। তিনি তাঁর কর্মময় জীবন থেকে শিক্ষার্থীদের শিখন ও অনুধাবন করার প্রতি গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানের সভাপতি মরহুম এ কে মাহমুদুল হকের আদর্শ ধারণ করার জন্য শিক্ষার্থীদের প্রতি উদাত্ত আহŸান জানান।
স্মরণসভা ও দোয়া মাহফিলে মরহুমের আত্মার শান্তি এবং শোকাহত পরিবারের জন্য দোয়া পরিচালনা করেন সিনিয়র শিক্ষক এস এম এম শিবলী নোমানী। শেষে উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও অতিথিবৃন্দের মাঝে তবারুক বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি