চাকরি ফিরে পেলেন ১২ কর্মকর্তা-কর্মচারী

93

উচ্চ আদালতের নির্দেশে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে (সিডিএ) ১২ জন কর্মকর্তা-কর্মচারী চাকরি ফিরে পেয়েছেন। এর আগে সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পে নিয়োগকৃত এসব কর্মকর্তা-কর্মচারীর চাকরি প্রকল্প বাস্তবায়ন শেষে চলে যায়।
গতকাল রোববার ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে শূন্যপদে আত্মীকরণ সংক্রান্ত অফিস আদেশ জারি হয়।
সিডিএর চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ স্বাক্ষরিত আদেশে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নম্বর ১৬৯৪৩/২৯১৭, সুপ্রিম কোর্ট আপিল বিভাগের লিভ টু আপিল নম্বর ১৪৩৪/২০১৮ এবং সুপ্রিম কোর্টের সিভিল রিভিউ পিটিশন নম্বর ৩৫৪/২০১৮ এর আদেশ, সিডিএ বোর্ডের ৪৩৩ ও ৪৩৫তম সভার সিদ্ধান্ত এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্দেশে সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পের ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে সিডিএ’র রাজস্ব খাতে শূন্য পদে আত্মীকরণ কর হলো।
সিডিএ উপসচিব অমল গুহ বলেন, ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে আত্মীকরণের মাধ্যমে স্থায়ীভাবে নিয়োগের আদেশ জারি করা হয়েছে। এদের মধ্যে দুইজন সহকারি প্রকৌশলী, ছয়জন উপ-সহকারি প্রকৌশলী, দুইজন সার্ভেয়ার, একজন অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর ও একজন অফিস সহায়ক।
তিনি আরও বলেন, সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পে তাদের নিয়োগ দেওয়া হয়েছিল। প্রকল্পে বাস্তবায়ন শেষে তাদের চাকরি চলে যায়। এরপর এসব কর্মকর্তা-কর্মচারী উচ্চ আদালতের দ্বারস্থ হন। পরবর্তীতে উচ্চ আদালত তাদেরকে চাকরিতে নিয়োগ দেয়ার নির্দেশ দেন। খবর বাংলানিউজের
আদেশে আরও বলা হয়, এসব কর্মকর্তা-কর্মচারীর যোগদানের তারিখ হতে আত্মীকরণ কার্যকর হবে। এক্ষেত্রে পূর্বের চাকরির ধারাবাহিকতা ও অন্যান্য আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না।
উল্লেখ্য, কুয়াইশ ও চান্দগাঁও মৌজায় ১৭৯ একর জমির ওপর অনন্যা আবাসিক প্রকল্প গড়ে তুলে সিডিএ। ২০০৪ সালে এ প্রকল্পের কাজ শুরু হয়। প্রকল্পে প্লট বরাদ্দ দেওয়া শুরু হয় ২০০৮ সালের জুলাইয়ে। ৩৯৭ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হয়। প্রকল্পের অধীনে এসব কর্মকর্তা-কর্মচারীকে নিয়োগ দেওয়া হয়।