চবি শিক্ষক সমিতি হলুদ দলের নিরঙ্কুশ বিজয় সভাপতি ড. সেলিনা, সাধারণ সম্পাদক ড. সজী

0
চবি শিক্ষক সমিতি হলুদ দলের নিরঙ্কুশ বিজয় সভাপতি ড. সেলিনা, সাধারণ সম্পাদক ড. সজী

চবি প্রতিনিধি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নির্বাচনে সব পদে জয় লাভ করেছে আওয়ামী ও বামপন্থী সমর্থিত হলুদ প্যানেল। মোট ১১ পদের মধ্যে নয়টিতেই এই দলের প্রার্থীরা বিজয়ী হন। এছাড়া বাকি দুই পদেও একইপন্থী বিদ্রোহী প্রার্থীরা জয় লাভ করেন। আবার মোট ১১ পদের মধ্যে আগে থেকে সাত পদের প্রার্থীরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয় লাভ করে এবং চারটি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের কেউ প্রার্থী হননি। তবে একইপন্থী অধিকাংশ শিক্ষকরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
জানা যায়, গতকাল সোমবার সকাল ৯টা থেকে দুপুর ৪টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদে চলে নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনে মোট ৮৬২ জন ভোটারের মধ্যে ৭১১ জন ভোট প্রদান করেন। এর মধ্যে ১১টি ভোট বাতিল হয়। পরে সন্ধ্যা ৬ টায় নির্বাচনের ফল ঘোষণা করা হয়।
এতে প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতার। তিনি পেয়েছেন ৩৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. হানিফ সিদ্দিকী পেয়েছেন ২৯৬ ভোট। সাধারণ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ।
নির্বাচনে জয়ী অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে হলুদ দলের প্রার্থী ভ‚গোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল হক, কোষাধ্যক্ষ পদে হলুদ দলের প্রার্থী চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক মো. জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক হিসেবে স্বতন্ত্র প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক এস এ এম জিয়াউল ইসলাম।
এছাড়া সদস্য পদে জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের নাজনীন নাহার ইসলাম, বাংলা বিভাগের শারমিন মুস্তারী,
সমাজতত্ত¡ বিভাগের মুহাম্মদ শোয়াইব উদ্দিন হায়দার, রসায়ন বিভাগের ফণীভ‚ষণ বিশ্বাস, পদার্থবিদ্যা বিভাগের সৈয়দা করিমুন্নেছা ও আইন বিভাগের হোছাইন মোহাম্মদ ইউনুছ সিরাজী বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।
নির্বাচন কমিশনার অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর বলেন, উৎসবমুখর পরিবেশে সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। পছন্দানুযায়ী প্রার্থীদেরকে ভোটাররা তাদের ভোট দিয়েছেন। এর আগে গত ১১ ও ১৩ জানুয়ারি শিক্ষক সমিতির কার্যালয়ে ১৭১ শিক্ষক অগ্রীম ভোট দেন। সোমবার দিনভর বাকি ভোটাররা ভোট দেন। একইদিন সন্ধ্যায় ফলাফল ঘোষণা করা হয়।