চবি শাটলে ফের ধর্ষণ চেষ্টা

10

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনে ধর্ষণ চেষ্টার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী। এ ঘটনায় বাবুল হোসেন (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম রেলওয়ে থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে নগরীর বটতলী রেলস্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ওই ছাত্রী বাদী হয়ে রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার ট্রেনে করে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে সকাল সাতটার দিকে ২য় বগিতে উঠেন ওই ছাত্রী। বগিতে আগে থেকে থাকা দুইজন বগিতে বহিরাগত লোক ঘুমন্ত অবস্থায় ছিল এবং আরেকজন হাঁটাহাঁটি করছিল। তবে ট্রেন ছাড়তে আরও আধা ঘণ্টা দেরি হওয়ায় সে সময় ওই বগিতে অন্য কোনো ছাত্রছাত্রী ছিল না। এসময় সুযোগ পেয়ে হাঁটাহাঁটি করা লোকটি ওই ছাত্রীর উপর আক্রমণ করে। পরবর্তীতে ভুক্তভোগীর চিৎকার করলে লোকটি পালিয়ে যায়। এসময় চিৎকার শুনে আশেপাশের লোকজন তাকে ধাওয়া করেন। একপর্যায়ে বটতলী রেলস্টেশনের ৮ নম্বর প্লাটফর্ম থেকে তাকে আটক করতে সক্ষম হন তারা। আটকের পর তাকে রেলওয়ে থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। এ ঘটনায় করা ভোক্তভোগী ছাত্রীর মামলার প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত বাবুল, সিলেটের বিয়ানিবাজার উপজেলার ১১নং ওয়ার্ডের কালাইওড়া গ্রামের মৃত মোকাদ্দেস আলীর ছেলে।
চট্টগ্রাম রেলওয়ে থানার ডিউটি অফিসার মোহাম্মদ নূরে আলম বলেন, ভুক্তভোগী ছাত্রী বাদী হয়ে একটি মামলা করেছেন। আসামি পুলিশ হেফাজতে আছে। আগামীকাল তাকে আদালতে প্রেরণ করা হবে।
প্রসঙ্গত, এর আগেও গত ১৪ এপ্রিল রাতে একা শাটল ট্রেনে যাতায়াত করতে গিয়ে বহিরাগত দুইজনের হাতে যৌন হেনস্তার শিকার হন আরেক চবি ছাত্রী। এ ঘটনায় জড়িত কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি।