চবি একুশ ব্যাচের উদ্যোগে নির্মিত হবে কম্পোর্ট হাউস ও যাত্রী ছাউনি

7

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একুশে ব্যাচের উদ্যোগে বিশ্ববিদ্যালয় রেল স্টেশন এলাকায় ছাত্র-ছাত্রীদের জন্য কম্পোর্ট হাউস এবং যাত্রী ছাউনি নির্মাণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের একুশ ব্যাচের বন্ধু সংগঠন আমরা একুশ এর পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ১৬ অক্টোবর রাতে আমরা একুশ এর আহŸায়ক কমিটির প্রথম সভায় আমরা একুশ এর গঠনতন্ত্র প্রণয়ন এবং দেশ-বিদেশে অবস্থানকারী চবি একুশ ব্যাচের ছাত্র-ছাত্রীদের তালিকাভুক্ত করনের জন্য উপ-কমিটি গঠন করা হয়।
সভায় প্রত্যেক বিভাগ ভিত্তিক দায়িত্বশীলদের তালিকা প্রকাশ করা হয় এবং স্বল্প সময়ের মধ্যে সার্বিক প্রক্রিয়া সম্পন্নের উপর জোর দেয়া হয়। নির্দিষ্ট সময়ের মধ্যে সদস্যদের তালিকাভুক্তি সম্পন্ন হওয়ার পর চবি একুশে ব্যাচের বন্ধু সংগঠন আমরা একুশ এর নির্বাচিত কমিটি গঠন করা হবে বলে সভায় বলা হয়। দ্রুততম সময়ে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠার লক্ষে একুশ ব্যাচের সকল সদস্যদের নাম তালিকাভুক্তির আহŸান জানানো হয়।
চট্টগ্রাম ওমরগনি এমইএস কলেজ মিলনায়তনে আয়োজিত আমরা একুশ এর আহ্ববায়ক ও কলেজের অধ্যক্ষ আ ন ম সরোয়ার আলমের সভাপতিত্বে সভায় ৫৪ জন একুশ সদস্য উপস্থিত ছিলেন। সভায় একুশের বিভিন্ন উপ-কমিটি গঠন ছাড়াও একুশ ব্যাচকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের নিকট স্মরণীয় করে রাখার বিভিন্ন পরিকল্পনার ব্যাপারে মতামত ব্যক্ত করা হয়। সভায় বক্তব্য দেন আমরা একুশ এর সদস্য সচিব মো. মহিউদ্দিন বাদল, সালাহউদ্দিন মো. রেজা, রেজাউল করিম, অধ্যাপক ভবরঞ্জন বণিক, অধ্যাপক একরামুল হক আজাদ, অধ্যাপক রেজাউল করিম, অধ্যাপক সবুজ কান্তি নাথ, নিজাম উদ্দিন, শোভন চৌধুরী, মমতাজ বেগম, অধ্যাপক হাসনা বানু, ইসমত আরা, আবু মুছা, অ্যাড. মীর আহমদ মিন্টু, রাশেদ উদ্দিন, শিল্পী সরকার প্রমুখ। বিজ্ঞপ্তি