চবির ১১ বিভাগে পরীক্ষার সূচি

16

 

গণিত বিভাগ : চবি গণিত বিভাগের এমএস ২০১৯ কোর্স নং-৫০২ থেকে ৫৩২ এর পরীক্ষাসমূহ আগামী ১১ নভেম্বর থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হবে।
বাংলা বিভাগ : চবি বাংলা বিভাগের স্থগিতকৃত ২০২০ সালের ৩য় বর্ষ বিএ (সম্মান) কোর্স নং-৩০১ থেকে ৩০৮ এর পরীক্ষাসমূহ আগামী ৮ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে শুরু হবে।
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ : চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১ম বর্ষ বিএ (অনার্স) ২০২০ কোর্স নং-১০১ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ আগামী ৩ অক্টোবর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০.৩০ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।
আইইআর : চবি আইইআর-এর ২০১৮ সালের ১ম বর্ষ বি.এড (বিশেষ) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
রাজনীতি বিজ্ঞান বিভাগ : চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০২০ সালের ২য় বর্ষ বিএসএস (অনার্স) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২৪ অক্টোবর থেকে ২৮ অক্টোবর এবং বিলম্ব ফিসহ আগামী ২ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
উদ্ভিদ বিজ্ঞান বিভাগ : চবি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০২০ সালের ৩য়/৪র্থ বর্ষ বিএসসি (অনার্স) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৫ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এবং বিলম্ব ফিসহ আগামী ৪ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে। উক্ত বিভাগের ২০২০ সালের ১ম/২য় বর্ষ বিএসসি (অনার্স) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৪ অক্টোবর থেকে ১ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ৪ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে। উক্ত বিভাগের ২০২০ সালের এমএস পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৫ অক্টোবর থেকে ১ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ৩ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
আইন বিভাগ : চবি আইন বিভাগের ২০২০ সালের ৩য় বর্ষ (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৪ অক্টোবর থেকে ২১ অক্টোবর এবং বিলম্ব ফিসহ আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে। উক্ত বিভাগের ২০২০ সালের ১ম বর্ষ (সম্মান) পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ২৯ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর এবং বিলম্ব ফিসহ আগামী ১৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
আধুনিক ভাষা ইনস্টিটিউট : চবি আধুনিক ভাষা ইনস্টিটিউট-এর ২০১৮ সালের এম.এ পরীক্ষার ফরম পূরণ ও ফি দাখিলের তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ব্যতীত ৫ অক্টোবর থেকে ১ নভেম্বর এবং বিলম্ব ফিসহ আগামী ৩ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ ও ফি দাখিল করা যাবে।
প্রাণিবিদ্যা বিভাগ : চবি প্রাণিবিদ্যা বিভাগের ১ম বর্ষ বিএসসি (সম্মান) ২০১৬ কোর্স নং-১০৩ এর পরীক্ষা আনিবার্য কারণবশতঃ ৩ অক্টোবরের পরিবর্তে আগামী ৪ অক্টোবর বেলা ১১ টায় অনুষ্ঠিত হবে।
মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ : চবি মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের ২০২০ সালের বিবিএ ৫ম সেমিস্টার ফাইনাল (নিয়মিত, রিটেক/মানউন্নয়ন) কোর্স নং-৩০৫ এর পরীক্ষা আগামী ২৭ সেপ্টেম্বর সকাল ১০.৩০টা থেকে শুরু হবে।
মনোবিজ্ঞান বিভাগ : চবি মনোবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষ বিএসসি (সম্মান) ২০২০ এর কোর্স নং-৪০৪ থেকে পরবর্তী পরীক্ষাসমূহ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে। বিজ্ঞপ্তি