গোলগড়ে কপাল পুড়ল পূর্ব মাদারবাড়ির পাহাড়তলী ও উত্তর পতেঙ্গা ২য় রাউন্ডে

45

মাঠে খেলা ছিল পাহাড়তলী ও উত্তর আগ্রাবাদ ওয়ার্ড এর মধ্যে। স্বভাবতই এ দু’দলের খেলোয়াড়-কর্মকর্তা আর সমর্থকরা ছিলেন উত্তেজনা আর উৎকণ্ঠার মধ্যে। খেলা না থাকলেও কিন্তু তার চেয়েও বেশি টেনশন দেখা গেছে পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের কর্মকর্তাদের মাঝে। কারণ এ ম্যাচের ফলাফলের উপরই নির্ভর করছিল তাদের পরের রাউন্ডে যাওয়ার ভাগ্য। দুর্ভাগ্য পূর্ব মাদারবাড়ির-পাহাড়তলী ওয়ার্ড বেশি গোলের (৩-০) ব্যবধানে জেতায় সমান পয়েন্ট পেয়েও শ্রেয়তর গোল গড়ে গ্রুপ চ্যাম্পিয়ন তারা। অর্থাৎ প্রথম রাউন্ড থেকে বিদায় পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের।
চাপা কষ্টের সাথে তীব্র ক্ষোভ কোচ মহসিন সাজুর- ডিফেন্ডাররা (উত্তর আগ্রাবাদের) প্রতিপক্ষকে গোল করার সুযোগ করে দিয়েছে। এভাবে ভাই খেলা খেললে ফুটবলের উন্নয়ন কিভাবে হবে?
গতকাল এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের ২য় খেলায় ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড ৩-০ গোলে ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ডকে পরাজিত করে। খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে বেশ চড়াও হয়ে খেলতে থাকে পাহাড়তলী দল। এ থেকে তিনটি গোল আদায় করে নেয় তারা। দলের পক্ষে প্রথম গোল করেন মো. সুমন। দ্বিতীয় গোল আসে মো. আরিফ খানের পা থেকে। তৃতীয় গোলটি করেন মাইনুল হাসান রিয়েল। উত্তর আগ্রাবাদ মাঝে মাঝে আক্রমণে গেলেও গোল পেতে ব্যর্থ হয়। এ খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন পাহাড়তলী ওয়ার্ডের মো. মুন্নার হাতে ক্রেস্ট তুলে দেন পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণ।
এ জয়ের ফলে পাহাড়তলী ওয়ার্ডের পয়েন্ট হয় চার। অন্যদিকে একই গ্রুপে পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড দলের পয়েন্টও হয় চার। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে থাকায় পাহাড়তলী ওয়ার্ড ‘এইচ’ গ্রæপের শীর্ষ দল হিসেবে দ্বিতীয় পর্বে উন্নীত হয়। নিজেদের আগের খেলায় পাহাড়তলী গোলশূন্য ড্র করে পূর্ব মাদারবাড়ীর সাথে। অন্যদিকে উত্তর আগ্রাবাদ ০-১ গোলে পরাজিত হয় পূর্ব মাদারবাড়ীর সাথে।
দিনের প্রথম খেলায় উত্তর পতেঙ্গা ওয়ার্ড ২-১ গোলে দক্ষিণ কাট্টলী ওয়ার্ডকে পরাজিত করে। গ্রæপ লিগে নিজেদের দু’টি খেলাতেই জয়লাভ করে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রæপের শীর্ষ দল হিসেবে উত্তর পতেঙ্গা দ্বিতীয় পর্বে উঠে। নিজেদের প্রথম ম্যাচেও তারা ২-১ গোলে পূর্ব ষোলশহর ওয়ার্ডকে পরাজিত করেছিল। অন্যদিকে দক্ষিণ কাট্টলী নিজেদের আগের খেলায় পূর্ব ষোলশহরের সাথে গোলশূন্য ড্র করে। গতকালের খেলায় বিজয়ী উত্তর পতেঙ্গার পক্ষে পাভেল এবং মনছুর গোল করেন। বিজিত দক্ষিণ কাট্টলীর পক্ষে গোল করেন মো. শামীম। এ খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন উত্তর পতেঙ্গা ওয়ার্ডের দিদার। তার হাতে ক্রেস্ট প্রদান করেন একই ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো. জয়নাল আবেদীন ।
আজকের খেলা : সরাইপাড়া ওয়ার্ড বনাম পশ্চিম বাকলিয়া ওয়ার্ড (বিকাল-৩টা) এবং জামালখান ওয়ার্ড বনাম উত্তর পাহাড়তলী ওয়ার্ড (বিকাল-৪.৪০টা)।