ক্রিসেন্ট ক্লাবের কাছে হারল আগ্রাবাদ কমরেড

26

সিজেকেএস তৃতীয় বিভাগ ক্রিকেট লিগের সুপার এইট পর্বে আগ্রাবাদ কমরেড ক্লাবকে হারিয়ে দিল ক্রিসেন্ট ক্লাব। সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে টস জিতে আগে ব্যাট করে ১৮২ রান তোলে ক্রিসেন্ট ক্লাব। লক্ষ্য তাড়ায় ১৬৬ রানে সব উইকেট হারায় আগ্রাবাদ কমরেড।
১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা বোঝাপড়ায় ভালোই রাঙিয়েছিলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান খাইরুল ও এহতেশাম। কিন্তু ১০.৩ ওভারে দলীয় ৩৫ রানে এহতেশাম ব্যক্তিগত ১৭ রানে ফিরে গেলে তাতে ছন্দ পতন ঘটে। ১১ রানের ব্যবধানে পতন ঘটে দ্বিতীয় উইকেটেরও। তবে আবুল কালামকে নিয়ে চতুর্থ উইকেট জুটিতে সে ধাক্কা সামাল দেন খাইরুল। দুজনের ৪১ রানের জুটি ভাঙেন আবদুল্লাহ আল মামুন। ২৩.৩ ওভারে দলীয় ৮৭ রানে উদ্বোধনী ব্যাটসম্যান খাইরুল ইসলাম ব্যক্তিগত ৩২ রানে ফিরে গেলে আবুল কালামের সতীর্থ হতে ব্যাট হাতে নামেন সুমন। এ জুটির চমৎকার বোঝাপড়া দলকে জয়ের পথে নিয়ে যাচ্ছিল। ঠিক সেসময়ে প্রতিপক্ষের বোলাররা আট রানের ব্যবধানে দু’জনকে তুলে নিয়ে ম্যাচের গতি নিজেদের দিকে ঘুরিয়ে দিলে আগ্রাবাদ কমরেড ক্লাবের ব্যাটসম্যানরা ক্রিজে আর দাঁড়াতে পারেনি। শেষের দিকে ইব্রাহিম ও অন্তরের ব্যাটিংয়ে ম্যাচে ফেরার চেষ্টা চালালেও প্রতিপক্ষের বোলার সাইফ খানের বোলিং ঘূর্ণি তাতে বাধা হয়ে দাঁড়ায়।
আগ্রাবাদ কমরেড আত্মসমর্পণ করে ১৬৬ রানে। দলের পক্ষে আবুল কালাম সর্বোচ্চ ৪০ রান করেন। সুমন দলীয় ইনিংসে যোগ করেন ১৯ রান। ক্রিসেন্টের হয়ে বল হাতে সাইফ খান ৩ ওভারে এক মেডেনসহ রান দিয়ে তিনটি, আকরামুল আলম দুটি এবং জাহিরুল ইসলাম, রেজাউল হোসেন, আবদুল্লাহ আল মামুন ও আবদুল্লাহ আল রায়হান একটি উইকেট তুলে নেন।
এর আগে টস জিতে ব্যাট নেমে ক্রিসেন্ট ক্লাব ৪৩.৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮২ রানে সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রানে আসে উদ্বোধনী ব্যাটসম্যান সাকিব উদ্দিনের ব্যাট থেকে। এছাড়া আবিয়াজ খান ১০, সাইদ হাসান ১৫, রেজাউল হোসেন ২০, সাইফ খান ১৪, আকিব চৌধুরী ১৩, এবং জহিরুল ইসলাম ১২ করেন।
বল হাতে আগ্রাবাদ কমরেডের আরাফাত হোসেন চারটি, খাইরুল ইসলাম দুটি এবং সুমন, সাইদুল সাকিব ও আবুল কালাম প্রত্যেকে একটি করে উইকেট নেন।
আজ ‘এ’ গ্রূপের খেলায় নোয়াপাড়া লায়ন্স ও মোহামেডান এসসি বøুজ মুখোমুখি হবে।