কুমিল্লায় ইকবালসহ চারজন ৭ দিন করে রিমান্ড

9

কুমিল্লায় পূজামন্ডপে কোরআন রাখার ঘটনায় গ্রেপ্তার ইকবাল হোসেনের উদ্দেশ্য কী ছিল, তা জানতে তাকে সাত দিন ধরে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। কক্সবাজার থেকে গ্রেপ্তার ইকবালকে কুমিল্লায় নেওয়ার পর গতকাল শনিবার দুপুরে জেলা আদালতে হাজির করা হয়। কুমিল্লার বিচার বিভাগীয় জ্যেষ্ঠ হাকিম মিথিলা জাহান নিপার আদালতে তুলে ইকবালকে ১০ দিনের জন্য হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের আবেদন জানায় পুলিশ। কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর হোসেন জানান, ইকবালকে সাত দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন বিচারক। ইকবাল ছাড়াও আরও তিনজনকেও জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ। তারা হলেন- ইকরাম হোসেন রেজাউল, হাফেজ হুমায়ুন ও ফয়সাল আহমেদ।কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় দায়ের করা কোরআন অবমাননার মামলায় তাদের সবাইকে গ্রেপ্তার দেখানো হয়েছে।
কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, কুমিল্লায় পূজামন্ডপে কোরআন রাখার ঘটনায় এ পর্যন্ত নয়টি মামলা হয়েছে এবং মোট ৫০ জনকে আটক করা হয়েছে।
ইকবালের (৩৫) বাড়ি কুমিল্লা শহরেরই সুজানগরের খানকা মাজার এলাকায়। ওই এলাকার নূর মোহাম্মদ আলমের ছেলে ইকবাল পেশায় রঙমিস্ত্রি। খবর বিডিনিউজের।