কলকাতার রোমাঞ্চকর জয়

10

আইপিএলের ২১তম ম্যাচে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংস। কেকেআরের ছুঁড়ে দেওয়া ১৬৮ রানের জয়ের লক্ষ্য তখন হাতের মুঠোয় মনে হচ্ছিল চেন্নাইয়ের। তবে ম্যাচের শেষ ১০ ওভারে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ নিজেদের করে কলকাতা। শেষ পর্যন্ত চেন্নাই থামে ১৫৭ রানে আর কলকাতা তুলে নেয় ১০ রানের রোমাঞ্চকর জয়।
কলকাতার ছুঁড়ে দেওয়া ১৬৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন এবং ফাফ ডু প্লেসিস শুরুটা দুর্দান্ত করে। ডু প্লেসিস দলীয় ৩০ রানে ফিরলেও অর্ধশতক তুলে নিয়ে চেন্নাইকে জয়ের পথেই রাখেন ওয়াটসন। ম্যাচের ১৩তম ওভারে এসে দলীয় ৯৯ রানে এসে দ্বিতীয় উইকেটের পতন ঘটে চেন্নাইয়ের। তখনও ম্যাচটা হাতের মুঠোয় চেন্নাইয়ের। তবে চেন্নাইয়ের কাল হয়ে দাঁড়ায় আমবাতি রাইডুর (৩০) উইকেট হারানোটাই।
ওয়াটসনের সঙ্গে ৬৯ রানের দুর্দান্ত জুটি ভাঙার পর। এরপরের ওভারে ওয়াটসন (৫০), ১৭তম ওভারে ধোনি (১১) এবং ১৮তম ওভারে স্যাম কুররান (১৭) ফিরলে জয়ের আশা নিভতে থাকে চেন্নাইয়ের। মুলত ওয়াটসন ফিরে যাওয়ার পরেই রানের চাকা থমকে যায় চেন্নাইয়ের। ওয়াটসন যখন আউট হয়ে ক্রিজ ছাড়েন তখন ৪১ বলে ৬৭ রানের প্রয়োজন চেন্নাইয়ের হাতে তখনও ৮টি উইকেট। এরপর কলকাতার ভারুণ চক্রবর্তী এবং প্যাট কামিন্সের দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৫৭ রান তোলে চেন্নাই। আর তাতেই কলকাতার ১০ রানের জয় নিশ্চিত হয়। কলকাতার হয়ে একটি করে উইকেট নেন নারিন, রাসেল।