করোনা মোকাবেলায় খাদ্যসামগ্রী বিতরণ

233

লোহাগাড়া : প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে নিজ ঘরে আটকে পড়া দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামের নিজস্ব অর্থায়নে ১৮শ কর্মহীন শ্রমজীবি, খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষদের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসুচির অংশ হিসেবে গত ৩ এপ্রিল শুক্রবার লোহাগাড়ায় দ্বিতীয় কিস্তিতে ৪০০ জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে পৌঁছে দিতে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে ত্রাণ সামগ্রী হস্তান্তার করা হয়েছে। আমিনুল ইসলামের পক্ষে স্থানীয় নেতৃবৃন্দের কাছে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা হাজ্বী মাহমুদুল হক, শ্রমিকলীগের সভাপতি ফরিদ উদ্দিন ও আমিনুল ইসলামের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজানসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ। এদিকে গত বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার আমিনুল ইসলামের পক্ষে সাতকানিয়ায় ১ হাজার কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসব ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব মাষ্টার ফারুখ আহমদ, সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান মো. নেজাম উদ্দিন, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস.এম আজিজ ও স্থানীয় ইউপি সদস্য মো. সেলিম উদ্দিন। ইতোপূর্বেও লোহাগাড়ায় প্রথম কিস্তিতে দলীয় স্থানীয় নেতাকর্মীদের মাধ্যমে ৪০০ জন কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছানো হয়েছে। বিতরণকৃত এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি লবন, ১ কেজি পেঁয়াজ ও ১টি সাবান। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম জানান, সা¤প্রতিক কালের প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে। এটি একটি বৈশ্বিক সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুরদর্শিতা ও আগাম পদক্ষেপের কারণে বাংলাদেশ অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে। দেশের আকাশ পথ ও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় আমার প্রাণপ্রিয় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে লোকজনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং ব্যাক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ঘরে আটকে পড়া ১৮শ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। এছাড়াও কয়েক দফায় দুই উপজেলায় তিন হাজার মাক্স, সাবান, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি। আশা রাখি এর মাধ্যমে ঘরে আটকে থাকা কর্মহীন হতদরিদ্ররা কিছুটা হলেও খাদ্য সংকট থেকে উত্তোরিত হবে। এছাড়াও প্রিয় সাতকানিয়া-লোহাগাড়াবাসীকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি চলমান সরকারী সাধারণ ছুটিতে আত্নীয়-স্বজনের বাড়ীতে বেড়াতে না গিয়ে, দোকান-পাট, হাট-বাজার ও রাস্তা-ঘাটে অযথা ঘুরাঘুরি না করে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজ ঘরেই অবস্থান করুন এবং মহান আল্লাহর দরবারে বেশী প্রার্থনা করুন।
সীতাকুন্ড : সীতাকুন্ড যুবলীগের উদ্যোগে গতকাল বিকেলে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষে পৌরসদরসহ উপজেলায় বিভিন্ন স্থানে মাস্ক ও লিফলেট বিতরণ করেছেন। এ সময় তারা সড়কে অবস্থানরত রিক্সা চালক, সিএনজি চালক ও পথচারীদের মাঝে মাস্ক এবং সচেতনতামুলক লিফলেট বিতরণ করেন। মাস্ক ও লিপলেট বিতরণকালে নেতারা বলেন, সারাবিশ্বের সাথে বাংলাদেশও আজ করোনা ভাইরাসের আক্রমনের হুমকির মুখে। এসময় জনগনের জন্য কিছু করতে পেরে ভাল লাগছে। অদৃশ্য এক ভাইরাসের বিরুদ্ধে আমাদের সবাইকে এক হয়ে লড়তে হবে। সবাইকে যার যার অবস্থান থেকে সচেতন থাকতে হবে এবং করোনা ভাইরাস যাতে বিস্তার লাভ না করতে পারে তার জন্য নিয়মগুলো মেনে চলতে হবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি মো. শাহজাহান, পৌর যুবলীগের সভাপতি মো. শাহ কামাল চৌধুরী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. জাফর আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক সম্পাদক বদিউল আলম জসিম, দপ্তর সম্পাদক মো. আরিফ, সলিমপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক সাইদুর রহমান মারুফ, বারৈয়াঢালা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক ও ইউপি সদস্য দিদারুল আলম, যুবলীগ নেতা এম. আশরাফ উদ্দীন, পারভেজ, সেতু দাশ প্রমুখ। অপরদিকে সীতাকুন্ড পৌর কাউন্সিলর শফিউল আলম মুরাদ নিজ অর্থায়নে পৌরসভার ৫নং ওয়ার্ডে করোনা ভাইরাসে ঘরে থাকা অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। উক্ত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাউল, ২ কেজি আটা, ২ কেজি আলু এবং এককেজি তেল। কাউন্সিলর মুরাদ বলেন, এই খাদ্যগুলো প্রয়োজনের তুলনায় অতি সামান্য। করোনাভাইরাসের কারণে গরীব মানুষগুলোর আয় বন্ধ রয়েছে। তারা চরম খাদ্য সংকটে রয়েছে। এমনটা বিবেচনায় আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে তাদের জন্য সামান্য সহযোগীতাটুকু করলাম। এভবে এলাকার সকল বিত্তবানদের উচিৎ সরকারের পাশাপাশি এই মুহুর্তে গরীবের পাশে দাঁড়ানো। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন চৌধুরী বাবুল, আবুল হোসেন, মহিউদ্দীন মহিম, আরিফুল ইসলাম চৌধুরীসহ।
হাটহাজারী : করোনা ভাইরাস (কোবিড-১৯) এর বিস্তার রোধে দেশে চলছে অঘোষিত লকডাউন। এতে করে হতদরিদ্র, অস্বচ্ছল, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের দৈনিক খাওয়া যোগাড় করতে বেশ হিমশিম খেতে হচ্ছে। তাই হাটহাজারীতে কর্মহীন শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে হাটহাজারী মডেল থানা পুলিশ। গত ৩ এপ্রিল সামাজিক দূরত্ব বজায় রেখে থানা অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ আলম এর ব্যাক্তিগত পক্ষ থেকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি আলু খাদ্য সামগ্রী উপজেলার ১৪টি ইউনিয়ন একটি পৌরসভার ২শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন হাটহাজারী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজীব শর্মা, পুলিশ পরদির্শক (অপারেশন) তৌহিদুল করিম। খাদ্যসামগ্রী বিতরণ শেষে ওসি মাসুদ আলম জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে হাটহাজারীতে শুরুতে লিফলেট বিতরণ এবং হাত ধোয়া কর্মসূচির মাধ্যমে জনসাধারণের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে কাজ করা হয়। এরপর কর্মহীন শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানো চেষ্টা করছি।
ফটিকছড়ি পৌরসভা পরিষদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ফটিকছড়ি পৌরসভার পরিষদের পক্ষ থেকে গত তিন ধরে ১নং ওর্য়াডে হত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রী বিতরণ করেন ১ নং ওয়ার্ড কাউন্সিলর, মুহাম্মদ রফিকুল আলম। তিনি বলেন, উত্তর রাঙ্গামাটিয়া গ্রামের হযরত মাওলানা আছমত উল্লাাহ শাহ বাড়ী, আদর্শ গ্রাম, নাডাইল্যা টিলা,হাছিমিয়ার টিলা,রাবার বাগান, মহানগর, ফরেস্টবাড়ি, কেরানী বাড়ী, গুরা মিয়া হাজীর বাড়ী, পাঠান বাড়ী, হলদার বাড়ী,আবদুল গণি সরকার বাড়ি, আবদুর রহমান টেন্ডল বাড়ি, বড় টিলা, আশু গোমস্তার বাড়ী, চেঙ্গারকুল, আহমদ মিয়া টেন্ডল বাড়িসহ এলাকার একেবারে অস্বচ্ছল পরিবারের মাঝে ডোর টু ডোর চাল ডাল ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী (২৫০ প্যাকেট) বিতরণ করা হয়।
বান্দরবান : বান্দরবানে করোনাভাইরাস মোকাবেলায় নিজস্ব উদ্যোগে গরিবদের পাশে আত্মমানবতার সেবায় এগিয়ে এলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ও এপেক্স ক্লাব অব বান্দরবানের সভাপতি ফিলিপ ত্রিপুরা। শুক্রবার দুপুরে জেলা শহরের কালাঘাটা ৩নং ওয়ার্ডের ত্রিপুরা পাড়া এলাকায় করোনাভাইরাস মোকাবেলায় এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ফিলিপ ত্রিপুরা নিজ উদ্যোগে সামাজিক দূরত্ব বাজায় রেখে স্থানীয় গরীব দুঃখী মানুষদের এসব খাদ্য সামগ্রী হাতে তুলে দেন। ত্রাণসামগ্রী বিতরণের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা সম্প্রদায়ের সত্যঁহা পাঞ্জি ত্রিপুরা, ৩নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের নেতা কামাল পাশা, বান্দরবান রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাহী সদস্য গাব্রিয়েল ত্রিপুরাসহ প্রমুখ।
বীর বাহাদুর ফাউন্ডেশন : বান্দরবানে বীর বাহাদুর ফাউন্ডেশনে উদ্যোগে সদর হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় থাকা রোগীদের মাঝে ফলমূল বিতরণ করা হয়েছে। গত শুক্রবার সকালে সদর হাসপাতালে এই সব ফলমূল বিতরণ করা হয়। এসময় বীর বাহাদুর ফাউন্ডেশনের উপদেষ্টা আনিসুর রহমান সুজন,উপদেষ্টা নাজমুল হাসান ভূঁইয়া, সভাপতি মো. খলিলুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বাবলু, পৌর ছাত্রলীগের সভাপতি সামির সাকির খান তামিম, কলেজ ছাত্রলীগের সভাপতি সুহৃদ বড়–য়াসহ বীর বাহাদুর ফাউন্ডেশনের সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে বীর বাহাদুর ফাউন্ডেশনের সভাপতি মো. খলিলুর রহমান সোহাগ বলেন, বান্দরবান পার্বত্য জেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে ২০১৮ সালে প্রতিষ্ঠা করা হয় বীর বাহাদুর ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকে বান্দরবান জেলার বিভিন্ন সামাজিক কার্যক্রমের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করে আসছে বীর বাহাদুর ফাউন্ডেশন। তিনি আরো বলেন, সারাবিশ্বে যখন করোনা ভাইরাস বৈশ্বিক মহামারী আকার নিয়েছে এবং সারাদেশের সাথে যখন বান্দরবান জেলাও অঘোষিত লকডাউন হয়ে পড়েছে তখন থেকেই আমরা বীর বাহাদুর ফাউন্ডেশনের উদ্যোগে জেলার বিভিন্ন দূর্গম এলাকায় সাহায্য সহযোগিতা নিয়ে যাচ্ছি।আজ বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকা রোগীদের মাঝে ফলমূল বিতরণ করেছি এবং সদর হাসপাতালের ডাক্তার ও নার্সদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। বীর বাহাদুর ফাউন্ডেশনের এইধরণের কার্যক্রম আগামীতে ও চলমান থাকবে।
চন্দ্রঘোনা সিএনজি চালক সমিতি : রাঙ্গুনিয়া উপজেলা চন্দ্রঘোনা সিএনজি চালক সমিতি গত শুক্রবার ( ৩ এপ্রিল) সমিতির লিচুবাগান কার্য্যালয়ে সমিতির চালক ও দু:স্থদের ৬শ জনের মাঝে খ্যাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মোহাম্মদ এয়াকুব আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ। খাদ্য সামগ্রীর মধ্যে প্রতিজনকে ৫ কেজি চাল ১ কেজি আলু ১ কেজি সোয়াবিন তেলসহ নানা খাদ্য সামগ্রী রয়েছে। রাঙ্গুনিয়ায় জনসমাগম এড়াতে উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথ অভিযান চালাচ্ছেন।
সৈয়দবাড়ি ঐক্য সংঘ : দিনমজুর সিরাজুল ইসলাম (৫৬)। করোনার প্রভাবে এক সপ্তাহ ধরে কাজে যেতে পারছেন না। আয় নেই, ঘরে জমা টাকাও নেই। ৪ সদস্যের সংসারে কোনো রকমে দুবেলা খাবার জুটছে। এই পর্যন্ত তিনি কোনো সহযোগিতা পাননি। হঠাৎ ত্রাণ পেয়ে খুশি তিনি। তার মতো চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সৈয়দবাড়ি গ্রামের ৮০ পরিবারের ঘরে ঘরে গিয়ে ত্রাণ তুলে দেন সৈয়দবাড়ি ঐক্য সংঘ নামে স্বেচ্ছাসেবী সংগঠনের তরুন সদস্যরা। গত ৩ এপ্রিল সকাল থেকে বিকেল পর্যন্ত সংগঠনের ২০ জন সদস্য এ কার্যক্রমটি চালান। ত্রাণ পেয়ে খুশি একই গ্রামের লাকি আকতার (৪৫)। স্বামী নেই তাঁর। খুব কষ্টে দিনযাপন করছেন তিনি। তিনি বলেন, চাল, ডাল, আলুসহ নানা নিত্য পণ্য পেয়ে তার কয়েকদিন চলবে। এ বিষয়ে জানতে চাইলে সৈয়দবাড়ি তরুন ঐক্য সংঘর উপদেষ্ঠা মাহাবুবুল আলম সিকদার বলেন, করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন মানুষরা খুব কষ্টে দিন যাপন করছেন। এই সময়ে বিত্তবানদের উচিত তাঁদের পাশে দাঁড়ানো। সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছানো হয়েছে।
গন্ডামারা : বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের হতদরিদ্র অসহায় গরীব দিনমজুর শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ গতকাল শুক্রবার সকালে হাজিরপাড়া তৈয়বিয়া কাদেরিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। এতে গন্ডামারা ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্য তালিকায় রয়েছে চাল ২৫ কেজি, পেঁয়াজ ১ কেজি, মশুর ডাল ১ কেজি, তেল ১ কেজি, সাবান ১টি। তাছাড়া গত শনিবার পুর্ব বড়ঘোনা, পশ্চিম বড়ঘোনায় ১৪২৫ পরিবারকে নিজস্ব অর্থায়ন হতে খাদ্যসামগ্রী বিতরণ করেন গন্ডামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেয়াকত আলী। এসময় তার সাথে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলায় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ, ছাত্রদল নেতা আলমগীর মাহফুজ, গন্ডামারা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার আলী নবী, ৩নং ওয়ার্ডের মেম্বার নুরুল হাকিম প্রমুখ।
রাউজান উপজেলা চেয়ারম্যান : করোনা ভাইরাসে প্রাদুর্ভাবের কারণে উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুলের পক্ষ থেকে রাউজানের হলদিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে কর্মহীন ও অসহায় হয়ে পড়া নারী পুরুষের ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গত শুক্রবার দুপুর থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত দেড় হাজার পরিবারকে এসব ত্রাণসামগ্রী প্রদানের উদ্বোধন করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আবদুল ওহাব ও উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল।
এসময় উপস্থিত ছিলেন হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা এসএম বাবর, সমাজসেবক তৌহিদুল হায়দার চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুণু ভট্টাচার্য্য, পৌর আওয়ামী লীগ নেতা মুছা আলম খান চৌধুরী, যুবলীগ নেতা মনছুর আলম, হাসান মুরাদ রাজু, তছলিম উদ্দিন, ফারহান রাশেদ আজম, ছাত্রনেতা মো. জাবেদ, শওকত হোসেন, মনসুর প্রমুখ।
গহিরা আলোকন ক্লাব : রাউজান গহিরার সামাজিক সংগঠন আলোকন ক্লাবের উদ্যোগে এলাকার শ্রমজীবি কয়েকশ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। গত শুক্রবার বিকেলে এ ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা ইফতেখার উদ্দিন দিলু, সংগঠনের সভাপতি এহসান উল্লাহ জাহেদী, নাছির উদ্দীন সিদ্দিকী, আনোয়ার, সুমন, ফোরকান, সিহাব ইমন, ফরহাদসহ অনেকে।
শেখ রাসেল স্মৃতি সংসদ : বৈশ্বিক করোনা ভাইরাস প্রাদুর্ভাবে বিপর্যস্ত রাউজানের শতশত পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরন করেছেন উপজেলার শেখ রাসেল স্মৃতি সংসদ। শুক্রবার বিভিন্নস্থানে এসব ত্রান বিতরন কালে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ও যুবলীগ নেতা মো. এরশাদ, সহ সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. লোকমান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপ্ত ধন, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, সহ সাংগঠনিক সম্পাদক মো. এরশাদ হোসেন সুজন, সমাজ কল্যাণ সম্পাদক মো. সাকিব, ক্রীড়া সম্পাদক মো.রাসেল, প্রচার সম্পাদক মো. সেলিম, সহ প্রচার সম্পাদক মো. জসিম, ধর্ম বিষয়ক সম্পাদক সহসিন, দপ্তর সম্পাদক মঈন উদ্দিন, নির্বাহী সদস্য আসাদর হোসেন, বাদশা সওদাগর, গাজী আলমগীর, ঝন্টু দাশ, উৎপল দাশ, তপন দে, মো. সালাউদ্দিন, সাধারণ সদস্য অলক দাশ, মো.মিনার, মো. মঈনুদ্দিন, মো. জাসেদ প্রমুখ।
দক্ষিণ রাউজান পূজা উদ্যাপন পরিষদ : পূজা উদযাপন পরিষদ রাউজান উপজেলা দক্ষিণ ব্যবস্থাপনায় করোনা ভাইরাস কারণে গৃহবন্দি অসহায় ও নিম্ম আয়ের ৭০০ পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গত শুক্রবার দুপুরে নোয়াপাড়া পথেরহাটস্থ দি কিং অব নোয়াপাড়া কমিউনিটি সেন্টারে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ।
উপস্থিত ছিলেন উপজেলা সহকারী ভূমি কমিশনার আব্দুল্লাহ আল মামুন ভূইয়া, দক্ষিণ রাউজান পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবর্তী, জ্যাতির্স্ময় চৌধুরী কাজল, আশুতোষ মহাজন, চন্দন কুমার বিশ্বাস, ধনা মালাকার, সুভাষ কান্তি দে, অজিত বিশ্বাস, খোকন চন্দ্র সেন, সিদ্ধার্থ চৌধুরী বাবু, শ্যামল বিশ্বাস, দেবু মহাজন, উদয় দত্ত অর্ক, রুবেল বৈদ্য, প্রণব কান্তি দাশ, তপন কৃষ্ণ ঘোষ, সনজিত বৈদ্য পিন্টু, টিটু তালুকদার, সুজিত দাশ, সাধন শীল, কাজল চক্রবর্তী, সুজন চক্রবর্তী, চন্দন আচার্য্য, উজ্জ্বল দত্ত, সমীর মহাজন, মিঠুন দে, নিশান চৌধুরী, তপন মল্লিক, সুমন মহাজন, রনি চক্রবর্তী প্রমুখ।