কমলার চেয়ে অনেক বেশি যোগ্য ইভাঙ্কা, দাবি ট্রাম্পের

38

ডেমোক্র্যাট প্রতিদ্বন্ধদ্বী জো বাইডেন যাকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনোনীত করেছেন, সেই কমলা হ্যারিসকে ‘অযোগ্য’ বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যোগ্যতার নিরিখে কমলার চেয়ে নিজের মেয়ে ইভাঙ্কা অনেক বেশি এগিয়ে বলেও দাবি করেছেন ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।
শুক্রবার নিউ হ্যাম্পশায়ারে দেওয়া ভাষণে ট্রাম্প জো বাইডেনের বদলে কমলা হ্যারিসকেই লাগাতার আক্রমণ করেছেন।তিনি বলেন, আমিও চাই কোনও নারী প্রেসিডেন্ট নির্বাচিত হোন। কিন্তু উনি (কমলা) যেভাবে প্রেসিডেন্সিয়াল পদ পাওয়ার জন্য এগোচ্ছিলেন, সেভাবে কোনও নারীকে দেখতে চাই না আমি। উনি একেবারেই যোগ্য নন।
ট্রাম্প এই মন্তব্য করার পরেই তার সমর্থকরা ইভাঙ্কার নামে স্লোগান দিতে শুরু করেন। তখন ট্রাম্প বলেন, দেখুন সবাই বলছেন, আমরা ইভাঙ্কাকে চাই। আমি আপনাদের দোষ দিচ্ছি না। কমলাকে আক্রমণ করে ট্রাম্প বলেন, উনার কী যোগ্যতা? সৌন্দর্য? হ্যাঁ উনি সুন্দরী বটে। কিন্তু তারা এমন এক জন নারীকে বেছে নিয়েছে, যিনি প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রচার তো ভালোভাবেই শুরু করেছিলেন। কিন্তু কয়েক মাসের মধ্যেই তার জনপ্রিয়তা ১৫ থেকে ১২, সেখান থেকে ৯, ৮, ৫, ৩ এবং ২ ক্রমাগত নামতেই থাকে। তাতেই উনি জানিয়ে দেন, আমি সরে যাচ্ছি। এটিই আমার সিদ্ধান্ত। আসলে ভোট পাবেন না জেনেই সরে গিয়েছিলেন। উনি যদি আপনাদের প্রেসিডেন্ট হতেন, ভয়ংকর রকমের খারাপ প্রেসিডেন্ট হতেন।