কংগ্রেসের জন্যই ক্ষমতাধর হয়ে উঠছেন মোদি : মমতা

6

 

কংগ্রেসের বিরুদ্ধে সুর চড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোয়া সফরে গিয়ে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী অভিযোগ করেন, কংগ্রেস রাজনীতিতে মনোযোগী না হওয়ায় মোদি আরও ক্ষমতাধর হয়ে উঠেছেন। বিরোধী দলের নীতিনির্ধারকরা জাতীয় পর্যায়ে সিদ্ধান্ত নিতে ব্যর্থ হওয়ায় দেশকে ভুগতে হচ্ছে জানিয়েও ক্ষোভ প্রকাশ করেন মমতা।
শনিবার সকালে গোয়ার রাজধানী পানজিমের অদূরে ডোনা পওলার ইন্টারন্যাশনাল সেন্টারে সাংবাদিকদের মুখোমুখি হলে এসব কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনে মমতা সাফ জানালেন, কংগ্রেসের মতো করে বিজেপির বিরুদ্ধে লড়াই করার কথা ভাবছেন না তিনি। বরং শক্তি বাড়িয়ে আঞ্চলিক দলগুলিকে জোটবদ্ধ করে বিজেপিকে টক্কর দিতে চান। তৃণমূল নেত্রীর প্রশ্ন, যে কংগ্রেস তার বিরুদ্ধে লড়াই করতে ছাড়ে না, তাদের সঙ্গে কী করে জোট সম্ভব?
মুখ্যমন্ত্রী মমতা অভিযোগ করেন, বিজেপির সঙ্গে সমঝোতা করে চলে কংগ্রেস। তাই কংগ্রেস যেভাবে হারিয়ে যাচ্ছে, সেই হারেই টিআরপি বাড়ছে বিজেপির। গোয়া নিয়ে তৃণমূলের পরিকল্পনা নিয়ে মমতা বলেন, ‘গোয়া থেকেই বিজেপির শেষের শুরু হবে। গোয়ার মানুষের বঞ্চনার শেষ হবে। গোয়ায় সঠিক নেতৃত্বের অভাব রয়েছে’।