এভারকেয়ার হসপিটালের বিশ্ব স্ট্রোক দিবস পালিত

51

 

স্ট্রোক প্রতিরোধে সচেতনতা বাড়াতে ও স্ট্রোকের গুরুত্ব তুলে ধরার জন্য এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম একটি সচেতনামূলক অনুষ্ঠান এর আয়োজন করে। অনুষ্ঠানে দেশের স্বনামধন্য নিউরোলজিস্টগণ তাদের বক্তব্য উপস্থাপন করেন। এতে প্রফেসর ডা. খোকন কান্তি দাস বলেন, চট্টগ্রামে ইন্টারভেনশনাল নিউরোলজি কার্যক্রমের স্বল্পতা রয়েছে। এই স্বল্পতা কাটিয়ে ওঠার লক্ষে নতুন প্রজন্মের স্নায়ুবিদ বিশেষজ্ঞদের এগিয়ে আসতে হবে।
সচেতনতামূলক কর্মসূচিতে বক্তব্য রাখতে গিয়ে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মহাব্যবস্থাপক ডা. মোহাম্মদ ফজলে-আকবর চৌধুরী বলেন, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, চট্টগ্রামবাসীকে বিশ্বমানের স্বাস্থ্য সুবিধা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রচেষ্টা আমাদের প্রতিশ্রæতির একটি অংশ।
এতে থ্রোম্বোলাইসিস ও মেকানিকাল থ্রোমবেক্টোমি এর উপর প্রবন্ধ উপস্থাপন করেন ডা. শিরাজী শফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. মোহাম্মদ নাজিম উদ্দিন, কনসালট্যান্ট, নিউরোলজি, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। পরবর্তীতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম এর ক্যাথল্যাব এ ডা. শিরাজী ও তার দল প্রথমবারের মতো ডিজিটাল সাবস্ট্রাকশান এনজিওগ্রাম (ডিএসএ) সম্পন্ন করেন। বিজ্ঞপ্তি