এফএমসি ও সিটি কর্পো’র জয়

57

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং ইস্পাহানী গ্রুপ অব কোম্পানিজ এর আর্থিক পৃষ্ঠপোষকতায় সিজেকেএস ইস্পাহানি কর্পোরেট টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে এফএমসি গ্রুপ। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর ১ উইকেটে সারা এগ্রো ফার্ম লিঃকে পরাজিত করে এফএমসি গ্রুপ।
সকালের ম্যাচে সিটি কর্পোরেশন সহজেই ৮ উইকেটে ইস্পাহানীকে পরাজিত করে। টসে হেরে ব্যাট করতে নামে ইস্পাহানী গ্রুপ। কিন্তু শুরু থেকেই উইকেট হারাতে থাকে তারা। এক পর্যায়ে মাত্র ১৮ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা ইস্পাহানীকে টেনে তোলার চেষ্টা করেন আল আমিন এবং শরীফুল। এ দুজন ৪৪ রান যোগ করলেও দলকে বড় স্কোরের দিকে নিয়ে যেতে পারেনি। শেষ দিকের ব্যাটসম্যানরা তেমন কিছু করতে না পারায় শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৯৭ রান সংগ্রহ করে ইস্পাহানী গ্রুপ। দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন আল আমিন। অতিরিক্ত থেকেও আসে ১৮ রান। এছাড়া লিখন ১২, শরীফুল ১২ এবং ফখরুদ্দিন ১৩ রান ছাড়া বাকি কেউই দুই অংকের ঘরে যেতে পারেনি। সিটি কর্পোরেশনের পক্ষে ১৪ রানে ৩টি উইকেট নেন মুজিবুর রহমান। ৭ রানে ২টি উইকেট নিয়েছেন সাজ্জাদ হোসেন। একটি করে উইকেট নিয়েছেন রনি এবং শরীফুল। মাত্র ৯৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামা সিটি কর্পোরেশন মাহবুবুল করিমের দুর্দান্ত ব্যাটে ১২.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় সিটি কর্পোরেশন। ৪০ বলে ৫টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে ৬৫ রান করে অপরাজিত ছিলেন মাহবুবুল করিম মিঠু। এছাড়া ১৪ রান করেন নাজিম উদ্দিন। ইস্পাহানী গ্রুপের পক্ষে ২টি উইকেট নেন ইমতিয়াজ। ম্যাচ সেরা হয়েছেন সিটি কর্পোরেশনের মাহবুবুল করিম। তার হাতে পুরষ্কার তুলে দেন কিষোয়ান এগ্রো প্রোডাক্টস লি. এর পরিচালক মো: ওয়াহিদুল ইসলাম।
দিনের আরেক ম্যাচে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৮ উইকেটে ইস্পাহানী গ্রুপকে পরাজিত করে ।
টসে জিতে ব্যাট করতে নামা সারা এগ্রো ফার্ম লিঃ শুরুতেই উইকেট হারাতে থাকে। মাত্র ৬ রানে ৪ উইকেট হারিয়ে বসা সারা ফার্ম লিঃ ২৫ রানে হারায় ৫ উইকেট। শেষ দিকে মুক্তার আলির ৪৮ বলে অপরাজিত ৫৭ রানের সুবাধে ১১৯ রান সংগ্রহ করে সারা ফার্ম লিঃ। দলের পক্ষে অন্যান্যের মধ্যে ইফতেখার সাজ্জাদ ২৯ এবং রতন দাশ করেন ১৩ রান। এফএমসি গ্রুপের পক্ষে ২৬ রানে ৩টি উইকেট নেন শাখাওয়াত হোসেন। ২টি উইকেট নিয়েছেন তারেক আজিজ। একটি করে উইকেট নিয়েছেন কামরুল এবং ইফরান। জবাবে ব্যাট করতে নেমে এফএমসি মাত্র ৬ রানে দুই উইকেট হারায় তারা। তবে একপ্রান্ত ধরে রাখেন ওপেনার সাদিকুর রহমান। ১৯ রান করা কামরুল এবং শেষ দিকে ১১ রান করা তারেক আজিজের কল্যানে ৪ বল বাকি থাকতে ১ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে এফএমসি গ্রুপ। দলের পক্ষে সাদিকুর ৪৮ বলে ৬টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৬০ রান করেন। সারা এগ্রো ফার্ম লিঃ এর পক্ষে বেলাল হোসেন ১৪ রানে নেন ৪ উইকেট। ২টি উইকেট নিয়েছেন রতন দাশ। একটি করে উইকেট নিয়েছেন মনিরুজ্জামান, ওয়াহিদ এবং ইফতেখার সাজ্জাদ। ম্যাচ সেরা হয়েছেন সাদিকুর রহমান। তার হাতে পুরস্কার তুলে দেন কনফিডেন্স সিমেন্ট লিঃ এর জেনারেল ম্যানেজার এ.বি.এম ইফতেখার আলম সিদ্দিকী।