এক মাজার থেকে হারানো শিশু মিলল অন্য মাজারে

26

নিজস্ব প্রতিবেদক

নগরীতে গভীর রাতে এক মাজার থেকে হারিয়ে যাওয়া সাদিয়া নামে তিন বছরের এক শিশুকে পরদিন বিকালে এক কিলোমিটার দূরের অন্য একটি মাজার থেকে উদ্ধার করেছে পুলিশ।
কোতোয়ালী থানার এসআই মো. ইয়াসিন সাংবাদিকদের জানান, মঙ্গলবার রাতে নগরীর আমানত শাহ (র.) মাজার থেকে হারিয়ে যায় এ শিশুটি। জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে বুধবার বিকালে নগরীর বদর শাহ মাজার থেকে তাকে উদ্ধার করে পুলিশ।
গতকাল বৃহস্পতিবার সকালে সাদিয়াকে তার মা ছেনুয়ারা বেগমের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানায় এই পুলিশ
সাদিয়া কক্সবাজার জেলার টেকনাফ থানার পুরান পল্লান পাড়ার বাসিন্দা। তার বাবা মাদক মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি।
পুলিশ সূত্রে জানা যায়, মা ছেনুয়ারা বেগম সাদিয়াকে নিয়ে স্বামীর সঙ্গে দেখা করতে মঙ্গলবার (৩১ মে) টেকনাফ থেকে চট্টগ্রামে আসেন। নগরে কোনো আত্মীয় স্বজন না থাকাতে কারাগারের পাশে মাজারে মেয়েকে সঙ্গে নিয়ে আশ্রয় নেন। রাতে মাজার থেকে শিশু সাদিয়া হারিয়ে যায়। ছেনুয়ারা বেগম সাদিয়াকে খুঁজে না পেয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেন। পরে থানায় নিখোঁজ সাধারণ ডায়েরি (জিডি) করেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির জানান, আমানত শাহ (র.) মাজার থেকে গত মঙ্গলবার হারিয়ে যাওয়া সাদিয়া নামের এক শিশুকে জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে বুধবার বিকেলে নগরের বদর শাহ (র.) মাজার থেকে উদ্ধার করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) সকালে সাদিয়াকে তার মা ছেনুয়ারা বেগমের কাছে হস্তান্তর করা হয়েছে।