একুশের আয়োজন হৈমন্তিকা

2

আবৃত্তি সংগঠন ‘একুশ’ জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে গত ২৯ অক্টোবর সন্ধ্যা ৬টায় আয়োজন করেছে ‘হৈমন্তিকা’ শিরোনামে অনুষ্ঠান। আয়োজনে ছিল কথামালা, একক আবৃত্তি, বৃন্দ আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য। শুরুতেই মো. তৌহিদুল ইসলামের সম্পাদনা ও অনির্বাণ চৌধুরী নির্দেশনায় পরিবেশিত হয় একুশ প্রযোজনা হৈমন্তিকা। অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যজন ও সাংবাদিক প্রদীপ দেওয়ানজী, বরেণ্য আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী এবং বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদের যুগ্ম সদস্য সচিব ফারুক তাহের। কথামালায় সভাপতিত্ব করেন একুশ সহ-সভাপতি সজল দাশ এবং সঞ্চালনায় ছিলেন একুশ সাধারণ সম্পাদক অনির্বাণ চৌধুরী।
আমন্ত্রিত কবি হিসেবে উপস্থিত ছিলেন কবি জিন্নাহ্ চৌধুরী, কামরুল হাসান বাদল এবং মনিরুল মনির। সমবেত আবৃত্তি পরিবেশন করে বোধন আবৃত্তি পরিষদ, তারুণ্যের উচ্ছ¡াস এবং একুশ মানবিকতা ও আবৃত্তি চর্চাকেন্দ্র। আয়োজনে দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন একুশ সদস্য মো. তৌহিদুল ইসলাম, পলি রাণী দেবী, জয় চন্দ্র বিশ্বাস, অর্পিতা মজুমদার, মো. মোহাইমেনুল, অনুকা গুহ, প্রতীক বড়ুয়া, রেনিয়া চৌধুরী ও সঞ্জয় কুমার দাশ, স্নিগ্ধা সিকদার।
একক আবৃত্তি পরিবেশন করেন একুশ সদস্য সৈয়দ আবদুল মাবুদ, টুটুল দেব নাথ, স্নিগ্ধা সিকদার, জয় চন্দ্র বিশ্বাস, প্রতীক বড়ুয়া ও অনুকা গুহ। সঙ্গীত পরিবেশনায় ছিলেন একুশ সদস্য আলপনা বড়ুয়া ও দীপিতা দেব তমা। গিটারে ছিলেন ধ্রæবতারা দেবনাথ এবং নৃত্য পরিবেশন করেন একুশ সদস্য উদিতা ভট্টাচার্য্য। বিজ্ঞপ্তি