ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ ক্রিকেটের চট্টগ্রাম ভেন্যু উদ্বোধন : ফেনীর জয়

43

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ ক্রিকেট প্রতিযোগিতা ২০১৮-১৯ চট্টগ্রাম ভেন্যুর খেলা গতকাল শুরু হয়েছে। উদ্বোধনী খেলায় ফেনী জেলা ২৭ রানে চাঁদপুর জেলাকে পরাজিত করে।
সাগরিকার মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত খেলায় টসে জিতে ফেনী জেলা প্রথমে ব্যাট করে। নির্ধারিত ৪৫ ওভার খেলে ফেনী জেলা ৭ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করে। তাদের দুই ওপেনার খুব দ্রুত ফিরে গেলেও তিন নম্বর ও চার নম্বরে ব্যাট করতে নামা শাহরিয়া হোসেন এবং ইন্তিসার উদ্দিন চমৎকার ব্যাট করেন। শাহরিয়া ১৩২ বল খেলে সর্বোচ্চ ৯০ রান সংগ্রহ করে অপরাজিত থাকেন। ১০টি চার এবং ৩টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। ইন্তিসার ৬৬ বল খেলে ৫৬ রান করেন। ৯টি চার এবং ১টি ছক্কা হাঁকান তিনি। মূলত এই দু’জনের ব্যাটেই দ্বি-শতাধিক রানের সংগ্রহ পেয়ে যায় ফেনী জেলা দল। তূর্য লোধ ১০ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২৫ রান। চাঁদপুরের নাজমুল হাসান এবং আশরাফুল ইসলাম প্রত্যেকে ২টি করে উইকেট নেন যথাক্রমে ২৭ এবং১৫ রান দিয়ে। এছাড়া আরিফ হোসেন এবং রবিউল হাসান ১টি করে উইকেট পান। তারা খরচ করেন যথাক্রমে ৩৫ ও ২২ রান।
জবাব দিতে নেমে চাঁদপুর ৪১.৩ ওভার খেলে ১৭৮ রানে সব উইকেট হারিয়ে ফেলে। শুরুতে তারাও মাত্র ১২ রানে দুটি উইকেট হারিয়ে ফেলে। এরপর মেহেদী হাসান ৩৪, শাহেদ হোসেন ১৭, ফরহাদ ব্যাপারী ৩৯,রাসেল আহসান ২৪, এবং নাজমুল হাসান ১৫ রান করেন। অতিরিক্ত থেকে আসে ৩৫ রান। ফেনীর আতিকুল ইসলাম ৩৭ রান দিয়ে ৪টি এবং শাহরিয়া হোসেন ২৯ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন। রবিন ২৭ রান দিয়ে পান ২টি উইকেট। এর আগে গতকাল সকালে চট্টগ্রাম মহিলা কমপ্লেক্স মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান ও বয়সভিত্তিক ক্রিকেট কমিটির আহব্বায়ক আলহাজ্ব আলী আব্বাস। এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর, ক্রিকেট কমিটির যুগ্ম-সম্পাদক শওকত হোসেন, চট্টগ্রাম জেলা ক্রিকেট কোচ তারেক খান, উদ্বোধনী খেলার দু’দলের কর্মকর্তা সহ খেলোয়াড়বৃন্দ প্রমুখ।