ইস্পাহানি প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ রাইজিং জুনিয়রের প্রথম জয় মোহামেডানের টানা ৩য় হার

18

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার ক্রিকেট লিগের এবারের আসরে নিজেদের প্রথম তিনটি ম্যাচেই পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। অন্যদিকে গত মওসুমে প্রথম বিভাগে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ারে প্রমোশন পাওয়ার পর লিগে নবাগত দল হিসেবে প্রথম দু’ম্যাচ হারলেও ৩য় ম্যাচেই জয়ের দেখা পেয়েছে রাইজিং স্টার জুনিয়র।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে প্রিমিয়ার ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের খেলায় রাইজিং স্টার জুনিয়র ৫৩ রানে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে। টানা তিন খেলায় হেরে পরাজয়ের হ্যাটট্রিক করার সাথে সাথে রেলিগেশনও চোখ রাঙ্গাচ্ছে মোহামেডানকে।
টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে পাঠায় মোহামেডান দলনেতা। প্রথম দিকে তারা নিয়ন্ত্রিত বোলিং করলেও শেষের দিকে তা ধরে রাখতে ব্যর্থ হয় তারা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে রাইজিং স্টার ক্লাব জুনিয়র ২৪৩ রানের মজবুত ইনিংস দাঁড় করায়। রাইজিং স্টার ক্লাব জুনিয়রের মিডল অর্ডার ব্যাটার রাকিবুল ৫৩ বলে ৬০ রান করে অপরাজিত ছিলেন।
ওপেনার জিসান ৩৭, হাবিবুর ২৭, তারেক আজিজ ২৫, আশরাফুল ২৮ ও আল আমিন ১৭ রান করেন। ২৫ রান যোগ হয় অতিরিক্ত থেকে। মোহামেডানের নজরুল ৫৯ রানে ৩, সাব্বির ৩৩ ও সেন্টু ৪৮ রানে ২টি করে এবং উত্তম ৪৯ রানে ১ উইকেট শিকার করেন।
জবাবে ৪৮ ওভারে ১৯০ রানে শেষ হয় মোহামেডানের ইনিংস। মোহামেডানের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান আসে মিডল অর্ডার ব্যাটার তানভিরের ব্যাট থেকে। ওপেনার ইশতিয়াক ২৭, মোখলেসুর ১৮, তানভির সাদাত কিং ১১, টেলএন্ডার জলিল ২৪* ও সেন্টু ১০ রান করে পরাজয়ের ব্যবধান কমিয়ে আনেন। ১৪ রান আসে অতিরিক্ত থেকে। বোলারদের মধ্যে রাইজিং জুনিয়রের তাসামুল হক ৩১ ও শাহাদাদ ৩০ রানে ৩াট করে, তারেক আজিজ ৪৩ রানে ২ ও নাঈম ২৪ রানে ১ উইকেট লাভ করেন। এ ম্যাচে রাইজিং জুনিয়রের অধিনায়ক আবুল হাসেম রাজা মাত্র ৪ রান করে আউট হলেও তার অসাধারণ ফিল্ডিং দর্শকদের প্রচুর প্রশংসা কুড়িয়েছে।
এদিকে, প্রথম তিন রাউন্ডে শতভাগ সাফল্য (৩ জয়) নিয়ে শিরোপার দৌড়ে এগিয়ে রয়েছে শিরোপাধারী আবাহনী, ব্রাদার্স ও রাইজিং স্টার। তবে গত লিগের রানার্স আপ পাইরেটস অব চিটাগাং বড় বাজেটে শক্তিশালী দল গড়লেও তারা ইতোমধ্যেই দু’টি ম্যাচে হেরে গিয়ে ক্রিকেটামুদে দর্শকদের হতাশ করেছে। আজ চতুর্থ রাউন্ডের প্রথম খেলায় আবাহনী ও চসিক একাদশ প্রতিদ্ব›িদ্বতা করবে।