আসামী যখন স্বামী

10

নিজস্ব প্রতিবেদক

ধর্ষণ মামলায় বাদীর সাথে ৪ লাখ ৫০ হাজার টাকা কাবিনে বিয়ে হয়েছে বিবাদীর। গতকাল বুধবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালতে এ বিয়ে হয়। মামলার বিবাদী মো. সাগর গ্রেপ্তার থাকায় বাদীর জিম্মায় জামিন মঞ্জুর করেছেন আদালত।
বর মো. সাগর বরিশাল জেলার বাসিন্দা হলেও নগরের বায়েজিদ বোস্তামী থানার কৃষ্ণছায়া আবাসিক এলাকার বসবাস করেন। তার বাবার নাম ইদ্রিস হাওলাদার।
আদালতের সূত্র মতে, চাকরির সুবাদে পরিচয়ে দুইজনের মধ্যে সুসম্পর্ক গড়ে ওঠে। তাদের সেই সম্পর্ক গড়ায় প্রেমে। এরই মধ্যে সাগর বিয়ে প্রস্তাব দেন। বাদী সরল বিশ্বাসে ঢাকা, বরিশাল ও চট্টগ্রামের বিভিন্ন ভাড়া বাসায় বিবাদীর সাথে বসবাস করেন। ইতোমধ্যে তাদের একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে। তার বয়স ১ বছর ৪ মাস। দীর্ঘদিন ধরে কাবিননামা রেজিস্ট্রি না করায় বাদী সাগরকে বারবার তাগাদা দিলে সাগর বাবা ও ভাইয়ের সহযোগিতায় সম্পর্ক অস্বীকার করেন। এতে বাদী চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২- এ ধর্ষণ মামলার আবেদন করলে আদালত হাটহাজারী থানাকে মামলার নেওয়ার নির্দেশ দেন। এ মামলায় আসামি করা হয় মো. সাগর, তার ভাই রেজাউল করিম শাকিল ও বাবা মোহাম্মদ ইদ্রিস হাওলাদারকে।
চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ধর্ষণ মামলার আসামি মো. সাগর ও বাদী আদালতে বিয়ে করবেন বলে জানিয়েছিলেন। আজকে (বুধবার) বিকেলে আদালতে তাদের বিয়ে হয়েছে। বিয়ের পরে আদালতে জামিন শুনানি হয়। শুনানি শেষে আসামি মো. সাগরের জামিন মঞ্জুর করেন আদালত।