আজ ‘ফ্রি’ ডেঙ্গু পরীক্ষা করাবে সিটি কর্পোরেশন

106

আজ থেকে ‘ফ্রি’ ডেঙ্গু পরীক্ষা করাবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। সদরঘাট রোডস্থ আলকরণ মোড়ে চসিক জেনারেল হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু জ্বরের এই রক্ত পরীক্ষা করানো হবে। কার্যক্রমটি সকাল ১১টায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন উদ্বোধন করার কথা রয়েছে।
এই বিষয়ে চসিকের প্রধার স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম উদ্দিন পূর্বদেশকে বলেন, মেয়রের উদ্যোগে ফ্রিতে ডেঙ্গু জ্বরের রক্ত পরীক্ষা করানো হবে। আগামীকাল (সোমবার) সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই কর্মসূচি চলবে। পরেরদিন থেকে সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। প্রথমধাপে এক সপ্তাহ পর্যন্ত চলবে। তবে রোগীর চাপের ভিত্তিতে এই কর্মসূচির শেষ সময় নির্ধারণ করা হবে।
বিষয়টি নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশের বিভিন্ন জায়গা ডেঙ্গুর কারনে অনেক মানুষ মারা গেছে। ফলে একটা আতঙ্ক সৃষ্টি হয়েছে। তবে আমাদের নিয়মিত পরিচ্ছন্ন কার্যক্রম ও মশা নিধনের ওষুধ ছিটানোর কারনে চট্টগ্রামে এখনও নিয়ন্ত্রণ আছে। তবে মানুষের মাঝে সৃষ্ট আতঙ্ককে ভরসা দিতে এই কার্যক্রম শুরু করেছি। কেননা নগরীর প্রাইভেট রোগ নির্ণয় সেন্টারগুলো ডেঙ্গু জ্বরের পরীক্ষা অনেক ব্যয়বহুল। যা সবার পক্ষে বহন করা সম্ভব নয়। এছাড়াও ডেঙ্গু আক্রান্ত কেউ যদি আর্থিক সমস্যায় ভুগেন, তাহলে তার চিকিৎসার ভারও সিটি কর্পোরেশন নিবে।