অভিষেকেই প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

36

অবশেষে অপেক্ষা ফুরাল বসুন্ধরা কিংসের। মোহামেডান স্পোর্টিংয়ের সঙ্গে ড্র করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের অভিষেক আসরেই বাজিমাত করেছে নবাগত দলটি। দুই ম্যাচ বাকি থাকতে জিতে নিয়েছে শিরোপা। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে আগের দিন বৃষ্টি ও বজ্রপাতের কারণে দুই দলের মধ্যে লিগের দ্বিতীয় পর্বের ম্যাচ মিনিট তিনেক চলার পর স্থগিত হয়ে যায়। বৃহস্পতিবার বাকি সময়ের খেলা ১-১ ড্র হয়। প্রথম পর্বে মোহামেডানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা।
আগের দিন চট্টগ্রাম আবাহনীর সঙ্গে আবাহনী লিমিটেড ড্র করায় বসুন্ধরার সামনে সমীকরণ আরও সহজ হয়ে যায়। শিরোপা জিততে তিন ম্যাচে দরকার ছিল ১ পয়েন্টের। শুরুতে পিছিয়ে পড়লেও পরে ঘুরে দাঁড়িয়ে প্রয়োজনীয় পয়েন্ট তুলে নেয় বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে সেরা হয়ে এবারই লিগে উঠে আসা দলটি।
২০০৭ সালে প্রিমিয়ার লিগ শুরু হওয়ার পর এই প্রথম ঢাকার বাইরে শিরোপা উৎসব হলো। শিরোপা জয়ের পথে এর আগে টানা ১৪ ম্যাচ জয়ের রেকর্ড গড়ে বসুন্ধরা। ২২ ম্যাচে ১৯ জয়, দুই ড্র ও হারে ৫৯ পয়েন্ট বসুন্ধরার; দলটির হাতে আরও দুই ম্যাচ আছে পয়েন্ট আরও বাড়িয়ে নেওয়ার জন্য। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন আবাহনী।