অবসরের ঘোষণা দিলেন তোরেস

39

১৮ বছরের দীর্ঘ পেশাদার ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন স্পেনের বিশ্বকাপজয়ী তারকা ফার্নান্দো তোরেস। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের কথা ঘোষণা করেন ৩৫ বছর বয়সী স্প্যানিশ তারকা। যদিও খেলা ছাড়ার সিদ্ধান্তের পিছনে এখনই কোনও কারণ জানননি তিনি। টুইটারে একটি ভিডিও বার্তায় তোরেস জানান, ‘খুব গুরুত্বপূর্ণ একটা ঘোষণা রয়েছে। রোমাঞ্চকর ১৮ বছরের পর আমার ফুটবল ক্যারিয়ারে ইতি টানার সময় এসেছে। পরের রবিবার, ২৩ জুন জাপানের স্থানীয় সময় সকাল ১০টায় টোকিওয়তে আমি সংবাদ সম্মেলনে এই নিয়ে বিস্তারিত জানাব। সেখানেই দেখা হবে।’
তোরেস গত বছর অ্যাতলোটিকো মাদ্রিদ ছেড়ে জে লিগের দল সাগান তোসুতে যোগ দেন। আপাতত সেখানেই রয়েছেন তিনি। সে কারণেই টোকিওযতে সংবাদ সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন চেলসি, লিভারপুল ও এসি মিলানের সাবেক তারকা।
২০০১ সালে ১৭ বছর বয়সে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে সিনিয়র ফুটবলে আত্মপ্রকাশ করেন তোরেস। ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত প্রিমিয়ার লিগ ক্লাব চেলসির হয়ে মাঠে নামেন স্প্যানিশ তারকা। তারপর ২০১৫ পর্যন্ত তিনি লিভারপুলের জার্সিতে মাঠে নামেন। মাঝে কয়েক মাস মিলানে কাটানোর পর পুনরায় অ্যাতলেটিকো মাদ্রিদে ফিরে আসেন তোরেস। গত বছর জাপানে পাড়ি দেওয়ার পর অবশেষে ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন ক্লাব ক্যারিয়ারে ৬০০’র বেশি ম্যাচ খেলা এই ফুটবলার। স্পেনের হয়ে ২০০৩ থেকে ২০১৪ পর্যন্ত ১১ বছরের দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে তিনি ১১০টি ম্যাচ খেলে গোল করেছেন ৩৮টি। স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল তোরেসের। ২০১২ ইউরো কাপের সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি।