অন্ধকার গলিতে আড্ডা দেয় চাকু নিয়ে ঘুরে ওরা র‌্যাবের অভিযানে আটক ৯

21

নিজস্ব প্রতিবেদক
নগরীর বায়েজিদে চায়ের দোকানে বসে ডাকাতির প্রস্তুতির সময় কিশোর গ্যাং ‘টেনশন’ গ্রæপের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত সোমবার রাত ১১টার দিকে তাদের গ্রেপ্তার করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে র‌্যাবের মিডিয়া বিভাগ থেকে এই তথ্য জানানো হয়।
গ্রেপ্তারকৃতরা হলো, বায়েজিদ বোস্তামী এলাকার ওবায়দুল হকের ছেলে মো. রুবেল (২১), ভোলার লালমোহন এলাকার মো. রুস্তমের ছেলে মো. শাকিল (২১), বরিশালের পাতারহাট মেহেন্দিগঞ্জের নাসির গাজীর ছেলে মো. সাজিব (১৯), ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর বাশারু এলাকার মৃত মো. হাবিবের ছেলে মো. হৃদয় (২০), বাঁশখালী কোটপাড়া এলাকার দলিলুর রহমানের ছেলে মো. হাবিবুর রহমান (২৪), বায়েজিদের বার্মা কলোনি প‚র্ব পাড়ার মো. খোরশেদ আলমের ছেলে মো. সালাহ উদ্দিন (১৯), আমিন কলোনির মো. কুদ্দুসের ছেলে মো. ওমর হাসান (১৯), বাস্তুহারা এলাকার মৃত মো. সুলতানের ছেলে মো. সাগর (১৯) ও আমিন কলোনির আবদুল গফুরের ছেলে মো. সাঈদ আলম (১৯)। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করেছে, তারা নগরীর টেনশন গ্রæপের ডাকাত দলের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা নগরীর বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাই করে আসছিল। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী সাধারণ মানুষ ও সড়কে চলাচলরত বিভিন্ন পেশার লোকজনের কাছ থেকে দেশীয় অস্ত্রের মুখে ভয় দেখিয়ে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে একত্রিত হয়েছিল তারা। এ সময় তাদের কাছ থেকে ৪টি ধারালো ছোরা ও মাদক দ্রব্য উদ্ধার করা হয়।
র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কিছু দুষ্কৃতিকারী ডাকাতির উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকার একটি নিভৃত স্থানে সমবেত হয়েছে। এসময় অভিযান চালিয়ে কিশোর গ্যাং টেনশন গ্রæপের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বায়েজিদ থানায় হস্তান্তর করা হয়েছে।