অনেক ইতিহাস ঐতিহ্যের ধারক খানদীঘি হাইস্কুল : এমপি নজরুল

11

 

চন্দনাইশের খানদীঘি হাইস্কুল প্রাক্তন শিক্ষার্থী পরিষদের ব্যবস্থাপনায় পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, ঐতিহ্যবাহী প্রাচীন এই বিদ্যাপীঠ চন্দনাইশের অনেক ইতিহাস ঐতিহ্যের ধারক ও বাহক। প্রয়াত নেতা, সমাজহিতৈষী ও রাজনীতিবিদ আবদুল ওয়াহেদ মাস্টারের অমর স্মৃতি বিজড়িত খানদীঘি হাইস্কুলের উন্নয়নে সহযোগিতা দেয়া হবে। চারতলা ভবনের কাজ চলছে এবং শীঘ্রই একটি দৃষ্টিনন্দন গেইট নির্মাণ করা হবে।
বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী বলেন, খানদীঘি হাইস্কুলের উন্নয়নে আমি আন্তরিক। পরিষদের সর্বোচ্চ বরাদ্দ ১০ লক্ষ টাকা ইতিমধ্যে দেয়া হয়েছে। দ্রæততম সময়ে একটি গভীর নলকূপ ও মাঠ ভরাটের বরাদ্দ দেয়া হবে। এই স্কুলের সাথে আমাদের বহু স্মৃতি জড়িত। তিনি প্রাক্তন শিক্ষার্থীদের স্কুলের উন্নয়নে এগিয়ে আসার জন্য আহবান জানান।
পুনর্মিলনী পরিষদের আহবায়ক ডা. নুরুন্নবী’র সভাপতিত্বে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় স্কুলের প্রতিষ্ঠাতার কবরে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালি, স্মৃতিচারণ, ফটোসেশন, আলোচনা সভা, প্রাক্তন কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, স্মরণিকা উন্মোচন, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্কুলের প্রতিষ্ঠাতা প্রয়াত আবদুল ওয়াহেদ মাস্টারকে মরণোত্তর সম্মাননা ও প্রাক্তন কৃতি শিক্ষার্থী হিসেবে বিচারপতি আবদুস সালাম মামুন, জাফর আলী সিআইপি ও শহীদ তনয় ডা. চৌধুরী মোহাম্মদ আনোয়ারকে সংবর্ধিত করা হয়। স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল হক মাস্টার, দীপিকা বড়ুয়া ও কল্পনা মোহরেরকে সম্মাননা এবং প্রাক্তন কৃতি ছাত্র রেলওয়ে কর্মকর্তা সাজ্জাদ হোসেন, পুলিশ কর্মকর্তা মাহবুবুল কবির ও কচুয়াই ইউপি চেয়ারম্যান ইনজামুল জসিমকে বিশেষ সম্মাননা দেয়া হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মো. শাখাওয়াত হোসেন শিবলী। পরিষদের সচিব অধ্যক্ষ আমজাদ হোসেন, যুগ্ম-আহবায়ক মাইনুল ইসলাম পুতুল ও এড. কুতুব উদ্দিন এর যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন আবদুল আলিম, সিরাজুল ইসলাম, আনোয়ার আজাদ জিকু, সোহেল মো. ফখরুদ্দিন, নোমান চেয়ারম্যান, সাহাবুদ্দিন রাসেল, জাহাঙ্গির আলম, রফিকুল ইসলাম সুজন, বদিউল আলম, আবদুল হামিদ, এনামুল হক, মোরশেদ, শাহরুখ, তৌসিফ আবিদ প্রমুখ। বিজ্ঞপ্তি