‘অটোমেশন পদ্ধতি বাস্তবায়িত হলে সেবাকার্যক্রম সহজ হবে’

6

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিভাগ/ইনস্টিটিউট/দপ্তরসমূহ অটোমেশনের জন্য মাস্টার প্ল্যান তৈরির লক্ষ্যে গঠিত কমিটি গত ১৪ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় চবি উপ-উপাচার্য মহোদয়গন, গঠিত কমিটির আহবায়ক, সদস্য-সচিব ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত কমিটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) এর সফটওয়্যার প্রস্তুতকরণ প্রস্তাবনার কপি মাননীয় উপাচার্যের নিকট হস্তান্তর করেন।
উপাচার্য গঠিত কমিটির আহবায়ক, সদস্য-সচিব ও সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বর্তমান সরকারের ‘স্মার্ট বাংলাদেশ’ বির্নিমাণের লক্ষ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রতিটি প্রতিষ্ঠানে অটোমেশন চালুর কাজ চলছে। এ বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/ইনস্টিটিউট/ দপ্তরসমূহ অটোমেশনের জন্য মাস্টার প্ল্যান তৈরির কাজ এগিয়ে চলছে। এই মহা কর্মপরিকল্পনা সম্পুর্ণ হলে এ বিশ্ববিদ্যালয়ের সমস্ত সেবাকার্যক্রম অটোমেশনের মাধ্যমে অধিকতর সহজ হবে।
উপাচার্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, শিক্ষা মন্ত্রণালয় উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ব্যাপারে সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি