স্বপদে ফিরতে হবে চসিক কর্মচারীদের

97

নিয়োগ পেয়েছেন এক পদে কিন্তু কাজ করছেন অন্য পদে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগে এমন চিত্র হরহামেশা দেখা যায়। মূলত বিভাগীয় প্রধানরা কাজ বণ্টন করতে গিয়ে এমনটা করেন বলে জানা গেছে।
তবে এবার যারা ভিন্ন পদে দায়িত্ব পালন করছেন তাদের স্বপদে ফেরার নির্দেশ দিয়েছে সিটি কর্পোরেশন। প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হকের স্বাক্ষরিত একটি অফিস আদেশে এমনটা উল্লেখ করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে তিনি পূর্বদেশকে বলেন, একজন কর্মচারীকে পদায়ন করা হয়েছে একটি পদে। কিন্তু তিনি কাজ করছেন অন্য পদে। সেক্ষেত্রে সিটি কর্পোরেশনের জনবলের সঠিক ব্যবহার নিশ্চিত করা সম্ভব হয় না। তাই একজন কর্মচারী যে পদে নিয়োগ পেয়েছেন, সে পদে কাজ করবেন। অন্য কোন পদে কাজ করা যাবে না। তবে সচিবালয় শাখার অফিস আদেশের মাধ্যমে যদি কোন কর্মচারী অন্যপদে কাজ করেন, তাহলে তিনি ওখানেই বলবৎ থাকতে পারবেন। সিটি কর্পোরেশন সূত্র বলছে, ডোর টু ডোর প্রকল্পের অধীনে নিয়োগ পাওয়া অনেক কর্মচারীকে সিটি কর্পোরেশনের বিভিন্ন অফিসে পিয়ন হিসেবে কাজ করানো হচ্ছে। এমনকি কর্মকর্তারা নিজেদের বাসায় তাদের কাজের ছেলে হিসেবে কাজ করান।
এ বিষয়ে কাজী মোজাম্মেল বলেন, বিষয়গুলো আমরা অবগত হয়েছি। তাই এই অফিস আদেশ করা হয়েছে। এখন আর এ রকম করার কোন সুযোগ হবে না।